প্রতারণার মামলায় প্রতারক সাহেদ চট্টগ্রাম কারাগারে

  |  শনিবার, অক্টোবর ১০, ২০২০ |  ৭:৩৪ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানাধীন ধনিয়ালাপাড়ার মেগা মোটরর্সের দায়েরকৃত মামলায় রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ এখন চট্টগ্রামে। তিনি বর্তমানে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। আগামীকাল রোববার (১১ অক্টোবর) তাকে চট্টগ্রামের একটি আদালতে তোলা হবে।

বিগত ১৩ ই জুলাই চট্টগ্রামের ডবলমুরিং থানায় রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ ও শহীদুল্লাহ নামে এক ব্যক্তির বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে ৯১ লাখ ২৫ হাজার টাকা টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মামলাটি করেন চট্টগ্রামের ব্যবসায়ী সাইফুদ্দিন মহসীন।

সুত্রে জানা যায়, শনিবার (১০ অক্টোবর) বিকাল সোয়া তিনটায় সাহেদকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়।

রোববার (১১ অক্টোবর) সকালে চট্টগ্রামের এক ব্যবসায়ীর দায়ের করা প্রতারণার মামলায়  শাহেদকে আদালতে তোলা হবে। ওই মামলায় হাজিরা দেওয়ার জন্যই আলোচিত এই প্রতারককে চট্টগ্রামে আনা হয়েছে।

ওই মামলায় সাহেদের বিরুদ্ধে নগদ ৩২ লাখ এবং চেকের মাধ্যমে ৫৯ লাখ ২৫ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ আনা হয়। ঢাকায় ২০০টি তিন চাকার গাড়ি নামানোর অনুমোদন সরকার থেকে নিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ২০১৭ সালের ২২ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে সাহেদ এই টাকা হাতিয়ে নেন বলে এজাহারে উল্লেখ করা হয়।

সাহেদের কাছে কোটি টাকা খুইয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন চট্টগ্রামের ব্যবসায়ী
ঢাকায় ২০০ তিন চাকার গাড়ি নামানোর অনুমোদন নিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার পর প্রতারক সাহেদ একটি অনুমোদনও নিয়ে দেন। কিন্তু সেটিও ছিল ভুয়া।

চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানাধীন ধনিয়ালাপাড়ার মেগা মোটরর্সের মালিক জিয়াউদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীরের পক্ষে তার চাচাতো ভাই সাইফুদ্দিন মহসীন মামলাটি দায়ের করেন।