পুলিশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ সাজাতে গিয়ে নিজেই আটক

  |  রবিবার, অক্টোবর ১১, ২০২০ |  ১:৪৮ অপরাহ্ণ

চট্টগ্রামে ০৫ পুলিশ সদস্যের বিরুদ্ধে ১ লাখ ১৩ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগকারী নিজেই ফেঁসেছেন মামলায়।

নগরীর লালখান বাজারের বাসা থেকে মাছ কিনতে ফিশারিঘাট যাওয়ার পথে ১ লাখ ১৩ হাজার টাকা ও নিজের মোবাইল ফোন পুলিশ সদস্য কর্তৃক ছিনতাই হয়েছে এমন মিথ্যা অভিযোগ করায় বাবলা দাশ (৩০) নামের এক প্রতারককে গ্রেফতার করেছে সিএমপির কোতোয়ালী থানা পুলিশ।

শনিবার (১১ অক্টোবর) রাতে উক্ত ছিনতাইয়ের অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ায় তাকে নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়। মোঃ আইনুদ্দীন প্রকাশ মালু নামের এক ব্যবসায়ীর সরকার ফিস ট্রেডিং নামের প্রতিষ্ঠান থেকে বাকীতে ক্রয়কৃত মাছের ১ লাখ ৭০ হাজার পাওনা টাকা আত্মসাৎ করার কু-মানসে ৫ পুলিশ সদস্যের বিরুদ্ধে বাবলা দাশ গত ৯ অক্টোবর থানায় হাজির হয়ে ডাকাতির এ অভিযোগ করেছিলেন। বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মহসিন।

গ্রেফতার বাবলা দাশ নগরীর লালখান বাজার এলাকার ধনঞ্জয় দাশের ছেলে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মহসিন বলেন, বাবলা দাশের অভিযোগটি বিভিন্ন উপায়ে তদন্ত করে দেখা হয়। এমনকি লালখান বাজার থেকে ডিসি হিল হয়ে ফিশারিঘাট পর্যন্ত সড়কের আশেপাশের সিসিটিভি ফুটেজ চেক করে দেখা হয়। যেখানে পুলিশ সদস্য কর্তৃক ডাকাতি হয়েছে এমন কোনো ঘটনাই ঘটেনি তা প্রমাণিত হয়। একপর্যায়ে বাবলা দাশ নামের ওই যুবককে গ্রেফতার করা হয়েছে।

তার বিরুদ্ধে প্রতারণার একটি মামলা দিয়ে আদালতে উপস্থাপন করা হয়েছে বলেও জানান মোঃ মহসিন।