ছিনতাই মামলায় আদনান হত্যার ০২ আসামি গ্রেপ্তার

59

চট্টগ্রামে স্কুলছাত্র আদনান ইসফার হত্যা মামলার দুই আসামিকে ছিনতাই মামলায়  গ্রেপ্তার করেছে পুলিশ।

খুলশী থানার একটি ছিনতাই মামলার  তদন্তে আব্দুল্লাহ আল সাইদ ও এখলাস উদ্দিন আরমান কে গত রাতে জামালখান থেকে তাদের গ্রেপ্তার করে নগর গোয়েন্দা পুলিশ।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মোঃ আব্দুর রউফ জানান, গ্রেপ্তার দুজনই স্কুল-কলেজ পড়ুয়া কিশোরদের ‘গ্যাং কালচারের’ নেতৃত্ব দিয়ে থাকেন। তারা নিজেরাও কিশোর অবস্থায় হত্যা মামলায় গ্রেপ্তার হয়ে আদালতে স্বীকারোক্তি দিয়েছিল। জামিনে ছাড়া পেয়ে তারা একই কাজ করে আসছে এবং নতুন করে ছিনতাই, মাদক ব্যবসায় জড়িয়ে পড়ছে বলে অভিযোগ আছে।

পুলিশ কর্মকর্তা রউফ জানান, ‘কিশোর গ্যাংয়ের’ উৎপাত রুখতে নগরজুড়ে অভিযান চালাচ্ছে পুলিশ। পাশাপাশি এলাকাভিত্তিক তালিকা করছে। খুলশী থানার মামলা ছাড়াও আরমানের বিরুদ্ধে চকবাজার থানায় দুটি এবং সাইদের বিরুদ্ধে তিনটি করে মামলা আছে।

চট্টগ্রামের ‘কিশোর গ্যাং’ আলোচনায় আসে ২০১৮ সালের ১৬ ই জানুয়ারি স্কুলছাত্র আদনান ইসফার হত্যাকাণ্ডের পর। ওই হত্যাকাণ্ডে জড়িত পাঁচজনকে গ্রেপ্তারের পর পুলিশ বলেছিল, কিশোর বয়সের ‘হিরোইজমের’  কারণে খুন হয় আদনান।
পরবর্তীতে কিশোরদের আশ্রয়দাতা হিসেবে আব্দুর রউফ নামে চকবাজার থানা এলাকার এক আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করেছিল পুলিশ। সাইদ ও আরমান দুজনই রউফের অনুসারী বলেও জানা যায়।