‘বড় লোকের বিটি লো’ গানের জগাখিচুড়ি

  |  মঙ্গলবার, অক্টোবর ১৩, ২০২০ |  ৪:০৫ অপরাহ্ণ

রিমিক্সের পর আবার রিমিক্স হলো পশ্চিমবঙ্গের জনপ্রিয় আঞ্চলিক গান ‘বড় লোকের বিটি লো’। পুরোনো ভিডিও চিত্রের সঙ্গে নতুন ভিডিও সম্পাদনা করে ভিন্ন উপস্থাপনায় ছাড়া হয়েছে ইউটিউবে। গত কয়েক দিনে অনেকবার দেখা হয়েছে এ ভিডিও। নানান মন্তব্য সেখানে। প্রশংসার পাশাপাশি সমালোচনাও দেখা গেছে। এমনও বলা হয়েছে, এ যেন আঞ্চলিক গান ‘বড় লোকের বিটি লো’র জগাখিচুড়ি।

‘খালি মাঠে গোল’ দেওয়ার মতোই ছিল আলোচিত ‘গেন্দা ফুল’ গানের রিমিক্স উপস্থিতি। মার্চ মাসে করোনার ছোবলে থমকে ছিল বলিউড দুনিয়া। তখন কোনো কাজ ছিল না, ছিল না নতুন ছবির মুক্তি। তারকারা ঘরে অলস সময় পার করছিলেন। করোনায় থমকে যাওয়া সেই সময়ে ইউটিউব তোলপাড় হয় জ্যাকুলিনের নাচে। ‘বড় লোকের বিটি লো, লম্বা লম্বা চুল, এমন মাথায় বেঁধে দেব লাল গেন্দা ফুল’—এমন কথায় শুরু হয় গানটি। ‘গেন্দা ফুল’ শিরোনামের গানটি ২৫ মার্চ সনি মিউজিক ইন্ডিয়ার ইউটিউব সাইটে মুক্তি পায়। স্নেহা শেট্টি কোহলির পরিচালনায় এ গান মুক্তি পাওয়ার পরই ভাইরাল হয়। কেবল সনি মিউজিক ইন্ডিয়ার ইউটিউব চ্যানেল থেকেই সোমবার সন্ধ্যা পর্যন্ত গানটি দেখা হয়েছে ৫৯ কোটি ১৪ লাখ ৯৭ হাজারের বেশি বার।

শুরুতে গানের মূল শিল্পী রতন কাহারকে কৃতিত্ব না দিয়ে তাঁরই লেখা বাংলা জনপ্রিয় আঞ্চলিক গান ‘বড় লোকের বিটি লো’ নিজের ‘গেন্দা ফুল’ অ্যালবামে ব্যবহার করেন বাদশা।শুরু থেকে এ নিয়ে চরম বিতর্ক তৈরি হয়। সে সময় বাংলার শিল্পীমহল ও সংবাদমাধ্যমের কড়া নিন্দার মুখে পড়তে হয় বাদশাকে। পরবর্তীকালে মিউজিক ভিডিওতে বাদশা অবশ্য রতন কাহারের নাম উল্লেখ করেছিলেন।