মশক নিধনে আরও বেশী কার্যকরী পদক্ষেপ গ্রহন করা হবে : রেজাউল করিম চৌধুরী

75

পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য সরকার যা যা করার তার সবই করবে। তবে সরকারের একক চেষ্টায় পরিষ্কার পরিচ্ছন্নতা পুরোপুরি নিশ্চিত করা সম্ভব নয়। এজন্য জনগণকেও হতে হবে সচেতন। বাড়ির আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে, জমে থাকা পানি নিষ্কাশন করতে হবে। নিদিষ্ট স্থানে এবং ময়লার গাড়িতে ময়লা আবর্জনা ফেলতে হবে। চট্টগ্রামকে সুস্থ, সুন্দর, স্বাস্থ্যকর ও ডেঙ্গুমুক্ত নগরী হিসেবে গড়ে তুলতে আগামীতে ওয়ার্ড ভিত্তিক প্রতিটি এলাকায় আধুনিক কর্মপ্রণালী গ্রহণ করবে সিটি কর্পোরেশন।

বৃহস্পতিবার ১৫ ই অক্টোবর আসন্ন চসিক নির্বাচনের ৩৪নং পাথরঘাটা ওয়ার্ডের আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর পদপ্রাথী পূলক খাস্তগীরের উদ্দ্যেগে আয়োজিত মশার বিস্তার ঠেকাতে ও উপদ্রব হতে নিস্তার পেতে মশক নিধন কর্মসূচীর উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও আসন্ন চসিক নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আলহাজ্ব রেজাউল করিম চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক দেবাশীষ গুহ বুলবুল, কোতোয়ালী থানা আওয়ামী লীগের সদস্য দীপক ভট্টাচার্য, পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক আবু মোঃ আফসার উদ্দীন চৌধুরী, পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দীন শাহ, পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য তরনী সেন, রমাকান্ত দাশ, ভক্ত দাশ, প্রকাশ লাল জৈন, নুর আহম্মেদ, ইসমাইল আজাদ, প্রবাল চৌধুরী মানু, অঞ্জন সিকদার, এডভোকেট শান্তুন রায়, ওয়ার্ড যুবলীগ নেতা নাদিম সহ উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতৃবৃন্দরা।

IMG 20201016 011240রেজাউল করিম চৌধুরী বলেন, যত্রতত্র অপরিস্কার, নোংরা আবর্জনায় মশার বংশ বৃদ্ধির প্রধান কারণ। মশার অত্যাচারে অতিষ্ট নগরবাসী। পরিষ্কার-পরিচ্ছনতা নিশ্চিত করণ সহ মশার বংশ বিস্তারের স্থান গুলো চিহ্নিতকরণ করে, জঞ্জাল মুক্ত করতে হবে। বাড়ীর আশ-পাশের আবর্জনা ঝোঁপঝাড় পরিষ্কার রাখতে হবে। পুরানো টায়ার, ডাবের খোসা ও বিভিন্ন পরিত্যক্ত টিন, বোতল ব্যবহারের পরে যেখানে সেখানে না ফেলে তা ধ্বংস করতে হবে। মশার লার্ভাকে ধ্বংস করতে পারলেই মশার অত্যাচার থেকে রেহাই পাওয়া সম্ভব। নির্বাচিত হলে মশক নিধন বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে নগরবাসীকে মশার উপদ্রব থেকে রক্ষা করতে উন্নত প্রযুক্তির মাধ্যমে মশার বিস্তার রোধে কার্যকরী পদক্ষেপ গ্রহন করা হবে।

ভিডিও নিউজ – 

 

https://www.facebook.com/100233598356809/posts/172874587759376/