লালখান বাজার এলাকার ‘কিশোর গ্যাং’ লিডার শরীফ গ্রেপ্তার

69

গত ১২ ই অক্টোবর চট্টগ্রাম মহানগর আদালতে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় হাজিরা দিয়ে বের হওয়ার সময় আদালতে কয়েকজন আসামির উপর হামলার ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম মোঃ শরীফ (২৮), সে পুলিশের তালিকাভুক্ত কিশোর গ্যাং লিডার বলেও জানা যায়।  বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় নগরীর লালখান বাজারের মতিঝর্ণা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

নগর পুলিশের বায়েজিদ বোস্তামী জোনের সহকারী কমিশনার পরিত্রাণ তালুকদার জানান, শরীফ লালখান বাজারের বাঘঘোনা সড়কের এম আর সিদ্দিক গেট এলাকার মোঃ রহিমের পুত্র। এলাকায় সে ডেকচি শরীফ নামে পরিচিত এবং স্থানীয় সুত্রে জানা যায় ৫০/৬০ জন কিশোরদের সংঘবদ্ধ করে শরীফ সেই দলটির নেতৃত্ব প্রদান করে আসছিল।
নগরীর ইস্পাহানি মোড়ে শরীফ নামের এক যুবককে হত্যাসহ তার বিরুদ্ধে ০৭ টি মামলা রয়েছে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৬ ই অক্টোবর সকালে নগরীর সদরঘাট থানার দক্ষিণ নালাপাড়ার নিজ বাসার সামনে নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে পিটিয়ে খুন করা হয়। এ ঘটনায় তার বাবা মেঘনাথ বিশ্বাস বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।
মামলায় গ্রেপ্তার এক আসামির জবানবন্দির ভিত্তিতে গণমাধ্যমে তথ্য প্রকাশ হয়, ঘটনায় জড়িতরা সবাই নগরীর লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমের অনুসারী।

সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় জামিনে থাকা মোক্তার আহমেদ সহ ১০ জন আসামী গত ১২ অক্টোবর চট্টগ্রাম মহানগর আদালতে হাজিরা দিতে যান। নতুন আদালত ভবনের দ্বিতীয় তলায় চট্টগ্রামের এডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালত থেকে বের হওয়ার পর মোক্তার সহ ৩/৪ জনের উপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় শরীফ সহ আরও ১৪  জনকে আসামী করে নগরীর কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের হয়।