অবসরে গেলেন চট্টগ্রামের সন্তান অতিরিক্ত আইজি কোরেশী

61

৩১ বছরের সফল কর্মজীবন শেষে রোববার (১৮ অক্টোবর) সরকারি চাকরি থেকে স্বাভাবিক অবসরে গেলেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি মোঃ শাহাব উদ্দীন কোরেশী।

এ উপলক্ষে পুলিশ হেডকোয়ার্টার্সের কনফারেন্স রুমে স্বাস্থ্যবিধি মেনে এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, মো. শাহাব উদ্দীন কোরেশী সাফল্যের সঙ্গে দীর্ঘ ৩১ বছর ধরে সরকারি বিভিন্ন দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে আজ স্বাভাবিক অবসরে গেলেন।

নিজের কর্মদক্ষতা এবং পেশাদারিত্ব দিয়ে শাহাব উদ্দীন বাংলাদেশ পুলিশে একটি ব্র্যান্ড নামে পরিচিত হয়েছেন বলে উল্লেখ করেন আইজিপি। পুলিশ প্রধান কোরেশীর দীর্ঘ জীবন ও সুস্বাস্থ্য কামনা করেন। শাহাব উদ্দীন কোরেশী তার বক্তব্যে বলেন, সরকারি কাজকে ইবাদত হিসেবে নিয়ে সঠিকভাবে দায়িত্ব পালনের চেষ্টা করেছি। তিনি তার চাকুরিকালে ঐকান্তিক সহযোগিতা প্রদানের জন্য স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব এবং আইজিপিসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

তিনি বলেন, বর্তমান আইজিপি মহোদয়ের নেতৃত্বে বাংলাদেশ পুলিশ এগিয়ে যাচ্ছে। তিনি বাংলাদেশ পুলিশকে মানবিক ও আধুনিক পুলিশ হিসেবে অনেক দূর এগিয়ে নিয়ে যাবেন।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজি (এইচআরএম) এস এম রুহুল আমিন, ডিআইজি (লজিস্টিকস) মো. তওফিক মাহবুব চৌধুরী এবং অতিরিক্ত ডিআইজি ড. শোয়েব রিয়াজ আলম বক্তব্য রাখেন।

এ সময় পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি, ডিআইজি এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য শাহাব উদ্দিন কোরেশী ১৯৬১ সালে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় জন্মগ্রহণ করেন। ১৯৮৯ সালে বিসিএস ৮ম ব্যাচে পুলিশ ক্যাডারে এএসপি পদে যোগদান করেন।