সিলেটে এসেই রায়হানের বাড়িতে যাবেন নবনিযুক্ত পুলিশ কমিশনার

24

সিলেট প্রতিনিধি।।  সিলেটে এসেই রায়হান আহমদের বাড়িতে যাবেন সিলেট মহানগর পুলিশের (এসএমপি) নবনিযুক্ত ক‌মিশনার নিশারুল আ‌রিফ। আজ মঙ্গলবার রাতে তিনি পুলিশী নির্যাতনে নিহত রায়হান আহমদের বাড়িতে যাবেন বলে জানিয়েছেন। এর আগে বিকেলে তিনি নতুন কর্মস্থলে এসে পৌঁছেন।

 

সিলেট মহানগর পুলিশের গণমাধ্যম শাখা সূত্রে জানা যায়, আজ রাত ৮টায় নগরের আখালিয়া রায়হানের বাড়িতে গিয়ে তার পরিবারের সদস্যদের সমবেদনা জানাবেন পুলিশ কমিশনার নিশারুল আরিফ। গত ১১ অক্টোবর সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে নির্যাতনে খুন হন রায়হান আহমদ (৩৪)। এ ঘটনায় এই পর্যন্ত দুই পুলিশ সদস্যকে গ্রেপ্তারসহ ৫ জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তবে, রায়হানকে নির্যাতনের ঘটনায় প্রধান অভিযুক্ত বন্দরবাজার পুলিশ ফাঁড়ির বহিস্কৃত ইনচার্জ এসআই আকবর হোসেন ভূইয়া এখনো পলাতক রয়েছেন।

 

এ ঘটনায় সমালোচনার মুখে গত বৃহস্পতিবার সিলেটের পুলিশ কমিশনার গোলাম কিবরিয়াকে বদলি করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা শাখা থেকে বদলির প্রজ্ঞাপনের ভিত্তিতে তাকে পুলিশের স্পেশাল প্রোটেকশন ব্যাটালিয়নের (এসপিবিএন) ডিআইজি পদে বদলি করা হয়। এবং নিশারুল আ‌রিফকে তার স্থলাভিষিক্ত করা হয়। পুলিশ কর্মকর্তা নিশারুল আরিফ এস‌পি‌বিএন-এর উপ-পু‌লিশ মহাপ‌রিদর্শক হিসেবে কর্মরত ছিলেন। ২০১৯ সালের অক্টোবরে রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি থাকাকালীন সময়ে তিনি ডিআইজি পদে পদোন্নতি পান। এরপর ওই বছরের ৯ ডিসেম্বর এক প্রজ্ঞাপনের মাধ্যমে নিশারুল আরিফকে এসপিবিএনের উপ-মহাপরিদর্শক হিসেবে পদায়ন করা হয়।