পরিবেশ দূষণের দায়ে সীতাকুণ্ডে শিপইয়ার্ডকে জরিমানা।

  |  Wednesday, October 28th, 2020 |  12:02 am

সীতাকুণ্ড প্রতিনিধি।। পরিবেশ অধিদপ্তরের শর্ত ভঙ্গ এবং পরিবেশের ক্ষতি সাধন করার অপরাধে সীতাকুণ্ডের মাষ্টার এন্ড ব্রাদার্স শীপ ব্রেকিং ইয়ার্ড লিমিটেডকে বিশ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম অঞ্চল কার্যালয়। আজ মঙ্গলবার (২৭ শে অক্টোবর) শুনানি শেষে পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন এ জরিমানা করেন।

 

বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ধারা ৭ এর আলোকে পরিবেশ ছাড়পত্রের শর্ত ভঙ্গ এবং পরিবেশের ক্ষতি সাধন করার অপরাধে মাস্টার কাসেম এর মালিকানাধীন কুমিরাস্থ মাষ্টার এন্ড ব্রাদার্স শীপ ব্রেকিং ইয়াডকে লিমিটেডকে জরিমানা করা হয়েছে বলে পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইনের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

তিনি বলেন, উক্ত শিপ ব্রেকিং ইয়ার্ড পরিবেশ ছাড়পত্রের শর্ত ভঙ্গ করেছে এছাড়া তারা পরিবেশের ক্ষতি সাধন করেছে। এই অপরাধে উক্ত প্রতিষ্ঠানের কর্মকর্তাকে শুনানীতে ডাকা হয়। শুনানীকালে প্রতিষ্ঠানকে বিশ হাজার টাকা জরিমানা করা হয় এবং এ জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে উক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।