সীতাকুণ্ডে যুবলীগের দুই পক্ষ পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি

158

চট্টগ্রামের সীতাকুণ্ডে কেন্দ্রীয় যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে উপজেলা সদরে দুই পক্ষের পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (১১ নভেম্বর) দুপুর ১টা থেকে রাত ১২ টা পর্যন্ত সীতাকুণ্ড পৌরসভা ও আশেপাশের এলাকাজুড়ে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় বলেন, ‘উপজেলা যুবলীগের দুই গ্রুপ একই স্থানে একই সময়ে প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশ ডাকে। এতে পৌরসভার আইন-শৃংখলা পরিস্থিতির অবনতির শংকা থাকায় যেকোনো ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। দুপুর ১টা থেকে রাত ১২ টা পর্যন্ত সীতাকুণ্ড পৌরসভা ও আশপাশের এলাকাজুড়ে এই আদেশ জারি থাকবে।’

উপজেলা যুবলীগের সহ সভাপতি শাহজাহান ও মোহাম্মদ সেলিম একই সময়ে একই স্থানে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ আয়োজন করেন। এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাকের ভূঁইয়াকে দুই কর্মসূচিতেই প্রধান অতিথি করা হয়।

ফলে মঙ্গলবার রাত থেকেই দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। উভয় পক্ষই পাল্টাপাল্টি শোডাউনের প্রস্তুতি নিতে থাকে। তাই বাধ্য হয়ে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

এই ব্যাপারে জানতে চাইলে অতিরিক্ত জেলা পুলিশ সুপার (বিশেষ শাখা) মহিউদ্দন মাহমুদ সোহেল বলেন, ‘সীতাকুণ্ড উপজেলা প্রশাসন থেকে পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারির বিষয়ে মৌখিক নির্দেশনা পেয়েছি। তবে এখনো কোনও অফিস অর্ডার পাইনি। এরপরও আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি।’

সম্প্রতি উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করেও দুই পক্ষের মাঝে সংঘর্ষ হয়েছিলো বলে জানা যায়।