বাঁশখালীতে সাংবাদিক আকরামের মধ্যস্থতায় আবারো ৩৪ জলদস্যূর আত্মসমর্পণ

178

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী ও এশিয়ান টেলিভিশনের প্রতিবেদক এম এম আকরাম হোসাইনের মধ্যস্থতায় বাঁশখালীর ৩৪ জলদস্যূ  আত্মসমর্পণ করেছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের হাতে অস্ত্র জমাদানের মধ্য দিয়ে এসব জলদস্যূরা স্বাভাবিক জীবনে ফিরে যাচ্ছেন।
received 859038474833398

এর আগেও আকরাম হোসাইন চার দফায় চট্টগ্রাম অঞ্চলের অস্ত্রসহ ১৬৬ জন জলদস্যূ ও ১২৩ জন মাদক কারবারীকে আত্মসমর্পণ করাতে সক্ষম হন। তাঁর এই অভূতপূর্ব সাফল্যে একাধিকবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সনদ ও সম্মাণনা প্রদান করা হয়।
received 3617043618374783

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফর বলেন, ‘সাংবাদিকরা শুধু সংবাদই প্রকাশ করেনা। তাঁরা রাষ্ট্রের কাজেও অংশগ্রহন করতে পারেন। যার প্রকৃত উদাহরণ চট্টগ্রামের আকরাম। তিনি একাধিকবার জীবনের ঝুঁকি নিয়ে এসব জলদস্য, অস্ত্র কারবারী, মাদক কারবারী গ্রুপের সাথে দফায় দফায় বৈঠক করে এরুপ শতশত বিপদগামী লোকজনকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে এনে কর্মসংস্থান সৃষ্টিতে উৎসাহিত করেছেন। আকরাম সারাদেশের সাংবাদিকদের আইকন।’

আআত্মসমর্পণ পর্ব শেষে সাংবাদিক আকরাম হোসাইন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এমপি, র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা সারওয়ার এবং র‍্যাব-৭ এর অধিনায়ক লেঃ কর্ণেল মশিউর রহমান জুয়েল মহোদয়ের কাছ থেকে সম্মাননা স্মারক গ্রহণ।

আকরাম হোসাইন বলেন, আমার মধ্যস্থতায় যদি কেউ ভাল পথে ফিরে আসে তবে সমাজে শৃঙ্খলা ফিরে আসবে।