ভাটিয়ারীতে ইলেকট্রিক মার্কেটে আগুন, আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতি

105

সীতাকুণ্ড প্রতিনিধি।। সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারীতে একটি ইলেকট্রিক মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

আজ রোববার (১৫ নভেম্বর) দুপুর ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে কুমিরা ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে গিয়ে এক ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এতে মার্কেটের আটটি ইলেক্ট্রিক দোকান পুড়ে ছাই হয়ে যায়। এবং প্রায় আড়াই কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

জানা যায়, ভাটিয়ারী এলাকার মোঃ নাজিম উদ্দিনের মালিকানাধীন মার্কেটে পুরাতন জাহাজের দামী ইলেকট্রিকের বিভিন্ন মালামালের দোকান রয়েছে। দুপুরে বিদ্যুৎ সর্ট সার্কিট থেকে হঠাৎ আগুন লেগে মূহুর্তে পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। এতে ৮ টি দোকানর মূল্যবান ইলেকট্রিকের মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

আগুনে হামিদুল আলম মিন্টু নামের এক ব্যবসায়ীর ব্যাপক ক্ষতি সাধন হয়। তার দোকানে থাকা প্রায় ২ কোটি টাকার মূল্যবান মালামাল সম্পুর্ণ পুড়ে যায়। এছাড়া অহিদুল আলম মেম্বারের ২৫ লক্ষ টাকা, মোঃজাবেদ এর ৫ লক্ষ টাকা, নুর উদ্দিনের ৫ লক্ষ টাকা, মোঃ এসকান্দর এর ৫ লক্ষ টাকা, শাহ আলমের ২ লক্ষ টাকা এবং খোকন এর একলক্ষ টাকার ক্ষতি হয় বলে জানান তারা।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজীম উদ্দিন বলেন, আগুন লাগার খবর পেয়ে আমি নৌবাহিনীর ও কুমিরা ফায়ার সার্ভিসে ফোন দিলে তারা দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। এতে ৮টি ইলেকট্রিক দোকানের ব্যাপাক ক্ষতি সাধন হয়।

কুমিরা ফায়ার সার্ভিসের ষ্টেশান অফিসার সুলতান মাহমুদ বলেন, আগুন লাগার সংবাদ পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রেণ আনতে সক্রম হয়।

প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত। তবে তাৎক্ষনিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাচ্ছেনা। এটা তদন্তসাপক্ষে বলা যাবে।