আনোয়ারায় অননুমোদিত দুই ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

133

আনোয়ারা প্রতিনিধি।। পরিচালনার নিয়মনীতি অমান্য করায় আনোয়ারায় দুটি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুর ১টার দিকে অভিযান চালিয়ে এসব ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে বন্ধ করে দেন উপজেলার নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের।

সিলগালা করা ক্লিনিকগুলো হলো- বটতলী জনসেবা ডায়াগনস্টিক সেন্টার এবং কালিবাড়ি আইডিয়াল ক্লিনিক।

নিয়মানুযায়ী বেসরকারিভাবে হাসপাতাল, ডায়াগনস্টিক ও ল্যাব পরিচালনায় স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর, পরিবেশ অধিদপ্তর, সিভিল সার্জন কার্যালয়সহ আরও কয়েকটি দপ্তর থেকে লাইসেন্স নেওয়া বাধ্যতামূলক।

এছাড়া বিশেষজ্ঞ চিকিৎসক, ডিপ্লোমা নার্স, আধুনিক মানসম্পন্ন সরঞ্জামাদি, জরুরি বিভাগ ও সুষ্ঠু মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা নিশ্চিত করার বাধ্যবাধকতাও রয়েছে। যেটির কোনটিই ছিলনা এসব ডায়াগনস্টিক সেন্টারের।

অভিযানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দিন ও ডা. সাদ্দাম হোসেন উপস্থিত ছিলেন।

PicsArt 11 17 11.41.43

অভিযান পরিচালনার বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দিন বলেন, আমাদের কাছে যত্রতত্র অননুমোদিত ডায়াগনস্টিক সেন্টারের বিষয়ে এবং তাদের স্বাস্থ্য সেবা নিয়ে বিভিন্ন অভিযোগ এসেছে।

এসব অভিযোগের ভিত্তিতে দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।