তৈয়ব হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তরের দাবি

106

চট্টগ্রাম ডেস্ক।। ফিশারি ঘাটের মাছের ট্রলারের শ্রমিক সরবরাহকারী আবু তৈয়ব হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তরসহ এজাহারভুক্ত আসামিদের গ্রেপ্তার ও তাদের অবৈধ্য আয়ের উৎস বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার।

সোমবার (৩০ নভেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে নিহত আবু তৈয়বের স্ত্রী শাবানা আক্তার এই দাবি জানান।

তিনি অভিযোগ করেন, হত্যাকাণ্ডকে গন পিটুনি হিসেবে চালিয়ে দেওয়ার জন্য আসামীরা নানা ফন্দি ফিকির করে। কিন্তু পুলিশ ও গণমাধ্যমকর্মীরা সক্রিয় থাকায় তা সম্ভব হয়নি। এই হত্যাকাণ্ডে কসাই আক্তার, ইয়াবা হাসিনাসহ সাতজনকে গ্রেপ্তার করলেও এজাহারভুক্ত আসামি কসাই মুন্না, কবির সহ অনেক আসামি প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। তাদের আশ্রয় প্রশ্রয়দানকারী হাইব্রিড আওয়ামী লীগ তাদের রক্ষায় সক্রিয় ভূমিকা পালন করছেন।

তিনি আরো অভিযোগ করেন, মামলা তুলে নিতে আসামিরা হুমকি ধমকি দিচ্ছে। টাকার বিনিময়ে আপোষের প্রস্তাব দিচ্ছেন। আপোষ না করলে আমার ছেলে ও আমাদেরকে আমার স্বামী আবু তৈয়বের মতো করুণ পরিণতি ভোগ করতে হবে। এদের হুমকিতে আমরা দিশেহারা। তাদেরকে দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার করে রায় কার্যকর করতে প্রধানমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী আইনমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন নিহত আবু তৈয়বের মেয়ে সুইটি, ছেলে শাহজাহান ও তারেক, ভাতিজা মোঃ হোসেন, বড় ভাই আবুল কাশেম, আত্মীয় মোহাম্মদ জাহাঙ্গীর।