শান্তিচুক্তির ২৩ বছর পূর্তি উপলক্ষে রাঙামাটিতে নৌকা বাইচ প্রতিযোগিতা

99

রাঙামাটি প্রতিনিধি।।

পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির ২৩ বছর পূর্তি উপলক্ষে রাঙামাটিতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২ ডিসেম্বর) সকাল ১০ টায় বাংলাদেশ সেনাবাহিনী রাঙামাটি রিজিয়নের সার্বিক তত্ত্বাবধানে ও রাঙামাটি জোনের ব্যবস্থাপনায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন কাপ্তাই হ্রদে এই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
DSC03313
নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ইফতেকুর রহমান পিএসসি ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদার মন নিয়ে সকল সুযোগ সুবিধা দিয়ে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি করেছেন, যাতে আমরা সকলেই শান্তির দ্বার প্রান্তে উপনীত হতে পারি। তিনি আশা প্রকাশ করে বলেন, এই চুক্তি বাস্তবায়নের মাধ্যমে পার্বত্য অঞ্চলে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও উন্নয়ন তরান্বিত সম্ভব হবে ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, কর্ণেল আঃ ইবনে রউফ জিএস ( ডিজিএফআই) ,রাঙামাটি বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল এ এস ফয়সাল, রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ, পুলিশ সুপার আলমগীর কবির সহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান উর্ধ্বতন কর্মকর্তারা।

পরে বিশেষ নৌকা বাইচ প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা নৌকা ও সাম্পান এবং কায়াকের ৪ টি ইভেন্টে অংশ নেয়া প্রতিযোগী বিজয়ীদের মাঝে বিভিন্ন অংকের নগদ চেক পুরস্কার বিতরণ করা হয়।