সিএমপির পেট্রোল কার চালুর প্রথম দিনেই মিলেছে সুফল

225

চট্টগ্রাম প্রতিনিধি।।

সিএমপির অত্যাধুনিক পেট্রোল কার কার্যক্রম চালুর প্রথম দিনেই সুফল মিলেছে । কার্যক্রম শুরুর ১১ ঘণ্টার অভিযানে উদ্ধার হয়েছে ২০২টি মোবাইল সেট। কোতোয়ালী থানার ‘সফল’ এ অভিযানে আটক করা হয় ১১ জন ছিনতাইকারীকেও।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বেলা ১১টায় কোতোয়ালী থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় পুলিশ।

আটকরা হলো- মো. ফজলুল করিম (৩৫), মো. শাহ আলম (৩০), মহিউদ্দিন (২৭), ইয়াকুব হোসেন সাইমুন (১৯), রাজিব হোসেন (২৭), মো. সাজ্জাদ (২২), মিজানুর রহমান রাকিব (২০), মো. শাহাদাত (২২), শাকিল (২৪), দুলাল (২০) এবং রবিন (২৩)।

এদিকে ছিনতাইকারী চক্রের ১১ সদস্যকে দ্রুত আইনের আওতায় আনার ক্ষেত্রে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) গাড়িবহরে সদ্য যুক্ত হওয়া পেট্রোল কারগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

এবিষয়ে সিএমপির উপকমিশনার (দক্ষিণ) এসএম মেহেদি হাসান বলেন, মোবাইল ছিনতাই, চুরি এবং এসব মোবাইল উদ্ধার আমাদের নিয়মিত কাজ। পাশাপাশি এই অপরাধে যারা সম্পৃক্ত তাদের আইনের আওতায় আনাও আমাদের দায়িত্ব। আমরা প্রথমে এই চক্রের দুই সদস্যকে আটক করি। তাদের আটকের পর অন্য সদস্যরা কিছু বুঝে ওঠার আগেই পেট্রোল কার ব্যবহার করে বাকি নয়জনকে আটক করা হয়। সম্প্রতি আমাদের বহরে পেট্রোল কার যুক্ত হওয়ায় কাজটি দ্রুততার সঙ্গে সম্পন্ন হয়েছে।

সংবাদ সম্মেলনে সিএমপির সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমা, নবাগত দুই পরিদর্শক (তদন্ত) কবির হোসেন ও (অপারেশন) জাবেদুল ইসলাম উপস্থিত ছিলেন।