করোনাযোদ্ধা ডা. সালমান করিম অক্সিজেন সাপোর্টে

  |  সোমবার, ডিসেম্বর ৭, ২০২০ |  ৬:৪৬ অপরাহ্ণ

চট্টগ্রাম ডেস্ক।।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল সার্জারী ওয়ার্ডের তরুণ ও মেধাবী চিকিৎসক ডা. সালমান করিম খাঁন (৩১) করোনা আক্রান্ত হয়ে নগরীর একটি বেসরকারী হাসপাতালে অক্সিজেন সাপোর্টে রয়েছেন।

গত বুধবার থেকে অসুস্থতা দেখা দিলে নিজ বাসায় অক্সিজেন সাপোর্ট নেন তিনি। এরপর গত বৃহস্পতিবার রাতে অবস্থার অবনতি হলে নগরীর একটি বেসরকারী হাসপাতালে হাই – ফ্লো অক্সিজেন সাপোর্টে রাখা হয়।

চিকিৎসকরা জানান, ডা. সালমানের কোভিড পজেটিভ, বুকের ব্যথা ও শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দিয়েছে। তার অক্সিজেন সেস্যুরেশন বার বার নেমে যাচ্ছে। এ মুহুর্তে তার উন্নত চিকিৎসা প্রয়োজন হওয়ায় তা দেয়া হচ্ছে।

৩৪তম বিসিএস এ নিয়োগ পাওয়া তরুণ এ চিকিৎসক অসুস্থ হওয়ার আগের দিন গভীর রাত পর্যন্ত ৫ঘন্টা ব্যাপী একটি মেজর সার্জারীতে অংশ নেন বলে জানান, চমেক’র সার্জারী ওয়ার্ডে তার সহকর্মী চিকিৎসকরা।

তার বাবা বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ ডা. নুরুল করিম খাঁন জানান, তার একমাত্র ছেলে ডাক্তার সালমান করোনা আক্রান্ত এবং তার স্ত্রী ডা. নাবিলা ফাহিমও প্রসব যন্ত্রনা নিয়ে একই হাসপাতালে ভর্তি। গত মার্চ থেকে করোনা মোকাবেলায় দেশের কঠিন পরিস্তিতিতে চিকিৎসক হিসেবে করোনা রোগীদের সেবা দিতে করোনা ওয়ার্ডে দায়িত্ব পালন করেছেন। কখনো অবহেলা করেনি। তার অসুস্থাতায় আমরা চিন্তিত হয়ে পড়েছি। সবাই দোয়া করবেন যাতে সে সুস্থ হয়ে আবারও রোগীদের সেবায় ফিরতে পারে।