মানবিকতার জন্য মানসিকতা ও দৃষ্টিভঙ্গিই যথেষ্টঃ ডা. বিদ্যুৎ বড়ুয়া

104

চট্টগ্রাম ডেস্ক।।

ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন , আমরা সবাই শান্তি না আনতে পারলেও অন্তত শিশু ও অসহায় মানুষদের রক্ষায় এগিয়ে আসার আহবান জানাচ্ছি। মানবিকতার কোনো সময় , দেশ, সীমানা এবং বয়স নেই। মানবিকতার জন্য কেবল মাত্র বড় মন ও মানসিকতা প্রয়োজন। সীমিত সামর্থের মধ্যেও আমরা মানবিক কাজ করে একে অপরকে সাহায্য করতে পারি। মানবিকতার জন্য মানসিকতা ও দৃষ্টিভঙ্গিই যথেষ্ট।

আজ বুধবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে ‘উপলদ্ধি’ সংগঠনের আয়োজিত গান , নাচ ,কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ও হোম হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও প্রধান নির্বাহী জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া এসব কথা বলেন ।

ধ্রুবতারা ইয়াং ফাউন্ডেশনের সহযোগিতায় বিজয় দিবস অনুষ্ঠানে ধ্রুবতারা ইয়াং ফাউন্ডেশনের কেন্দ্রীয় সাগঠনিক সম্পাদক ইন্জিনিয়ার অন্তু কুমার রায় , বিভাগীয় সাধারণ সম্পাদক শাহীন রানা , জেলা সভাপতি ফাহিম ও উপদেষ্টা এডভোকেট সান্তনু কুমার রায় ও কিংশুক চৌধুরী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উপলব্ধি – একটি অরাজনৈতিক মানবিক সংগঠন। যাদের স্লোগান হচ্ছে “শিশুর ঠিকানা ফুটপাত আর রাস্তা- আর না”। যেসব শিশুদের কোন ঠিকানা নেই তাদের সহযোগীতায় ২০১২ সালে এমন একটি মানবিক সংগঠন যাত্রা শুরু করে। এই শিশু কিশোরদের অনেকেই চট্টগ্রামের বিভিন্ন স্বনামধন্য স্কুলে লেখাপড়া করেন বিভিন্ন জনের স্পনসর এর মাধ্যমে। শেখ ইজাবুর রহমান পথশিশুদের ঠিকানা দিতে গড়ে তুলেছিলেন সংগঠনটি।

ডা. বিদ্যুৎ বড়ুয়া  ‘উপলব্ধি’ সংগঠনটির শিশু কিশোরদের প্রতিমাসে ফ্রি হেলথ চেক আপ এর প্রতিশ্রুতি প্রদান করেন।