প্রতীকী স্মৃতিসৌধে নগর যুব মহিলা লীগের ফুলেল শ্রদ্ধা

58

চট্টগ্রাম ডেস্ক।।

প্রতীকী স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি সম্মান জানিয়েছেন যুব মহিলা লীগ চট্টগ্রাম মহানগর নেতৃবৃন্দ।

বুধবার (১৬ ডিসেম্বর)সকালে নগরীর সিআরবি শিরীষতলায় এই প্রতিকী স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করা হয়।

নগর যুব লীগের নেতৃবৃন্দ ছাড়াও এতে বিভিন্ন স্তরের লোকজন পুস্পস্তবক অর্পণ করে।

ভিন্নধর্মী এ আয়োজনে স্মৃতিসৌধবিহীন চট্টগ্রামে কিছুটা হলেও স্বস্তির জায়গা তৈরি করেছে বলে মনে করেন উদ্দ্যোক্তারা।

নগর যুব মহিলা লীগের অধ্যাপিকা সায়রা বানু রৌশনী এ প্রসঙ্গে বলেন,-“স্বাধীনতার ৪৯ বছর পরেও চট্টগ্রামে একটা স্মৃতিসৌধ না থাকা সত্যিই দুর্ভাগ্যজনক। আমরা যারা মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান আমাদের জন্য এটি কষ্টের। শহীদ মিনার, স্মৃতিসৌধ জাতীয় চেতনার প্রতীক। এ গুরুত্বপূর্ন জায়গাটা থেকে বঞ্চিত করা মানে নতুন প্রজন্মকে এ চেতনা বিমুখ করে তোলা। আজ এ প্রতীকী স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলতে চেয়েছি এখানে আমরা অবিলম্বে স্মৃতিসৌধ চাই। আশাকরি চট্টগ্রামে দাবীর প্রতি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত সাড়া দিবেন।

নগর যুব মহিলা লীগের উদ্দ্যোগে নির্মিত স্টিলের তৈরী এ স্মৃতিসৌধটির জন্য ব্যয় হয়েছে ১৫ হাজার টাকা। এটি দৈর্ঘ্য ৫ ফুট ১০ ইঞ্চি এবং প্রস্থ ৪ ফুট। এতে সাতটি স্তম্ভ রয়েছে।

প্রতীকী স্মৃতিসৌধে পুস্পস্তবক ও শ্রদ্ধা নিবেদনের সময়
অন্যান্যদের মধ্যে মমতাজ বেগম রোজী,সায়কা দোস্ত, ঝুমা আলমগীর, কোহিনুর আক্তার, নীলা দাশ, ফল্লু রানী, ইয়াসমিন নীলু, তাজরীন সুলতানা, শামীমা আক্তারলিপি, রোজী আাক্তার, কুলছুম বেগম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।