চমেক হাসপাতালে বার্ন ইউনিটের সম্ভাব্য স্থান নির্ধারণে এলেন স্বাস্থ্য সচিব

102

চট্টগ্রাম ডেস্ক।।

চট্টগ্রামে বার্ন ইউনিট নির্মাণের জন্য জায়গা চিহ্নিত করতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শন করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব আব্দুল মান্নান।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দুপুরে হাসপাতাল পরিদর্শন শেষে সচিব সাংবাদিকদের বলেন, সরকার সবসময় চিন্তা করছে পূর্ণাঙ্গ মেডিক্যাল কলেজের সঙ্গে বার্ন ইউনিটটি নির্মাণ করতে। কারণ বার্ন হাসপাতাল যদি দূরে করা হয়, তাহলে নতুন করে ডাক্তার পাওয়া কষ্টসাধ্য হবে। এছাড়া ছাত্র-ছাত্রীরাও কিছু শিখতে পারবে না। এজন্য আমরা সব সময়ই অগ্রাধিকার দিয়েছি, চমেক হাসপাতালের পাশেই বার্ন ইউনিট করার।

তিনি আরও বলেন, আমরা আজ সরেজমিন পরিদর্শন করে জায়গা নির্ধারণ করেছি। এই প্রকল্পে যারা বিনিয়োগ করবেন তাদের বিষয়টি জানানো হবে।

ক্যান্সার হাসপাতালের জায়গা নির্ধারণের বিষয়ে জানতে চাইলে এ ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি বলে জানান তিনি।

পরে শেখ হাসিনা বার্ন ইউনিটের পরিচালক ডা. সামন্ত লাল সেন বলেন, চট্টগ্রামে বার্ন ইউনিট করতে গত ২০ বছর ধরে চেষ্টা করে যাচ্ছি। আজ সরেজমিনে এসে জায়গা পছন্দ করে গেলাম। বিষয়টি চীন সরকারকে অবহিত করা হবে। তারা সরেজমিন এসেও জায়গা দেখে যাবেন। চেষ্টা করবো যত দ্রুত সম্ভব এই বার্ন ইউনিটের কার্যক্রম শুরু করা যায়।

এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম, জেলা প্রশাসক ইলিয়াস হোসেন, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল হুমায়ুন কবির, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, চমেক হাসপাতালের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. নাছির উদ্দীন মাহমুদ।