সার্ভারে ত্রুটিঃ বিদেশগামীদের যাত্রা অনিশ্চিত

101

চট্টলা২৪ ডেস্ক।।

বিদেশগামীদের করোনার রিপোর্ট দেওয়া সেন্ট্রাল সার্ভারে ত্রুটি দেখা দেওয়ায় বিদেশ যাত্রা অনিশ্চিত হয়ে পড়েছে যাত্রীদের। রিপোর্ট পেতে সিভিল সার্জন কার্যালয়ের ভিড় করেছেন যাত্রীরা।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকাল থেকে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের সামনে এ দৃশ্য দেখা যায়।

বিদেশগামী যাত্রীরা বলছেন, বিকল্প ব্যবস্থা না রেখে এমন একটি সিস্টেম তৈরি করায় এই ভোগান্তিতে পড়তে হচ্ছে। অচিরেই এই ভোগান্তির সমাধান চান তারা।

বিদেশগামী যাত্রী মো. জসিম উদ্দিন বলেন, আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা ছয়টায় আমার ফ্লাইট। গতকাল রাত ১২টা পর্যন্ত সিভিল সার্জন অফিসে বসে ছিলাম। কিন্তু কোনো সমাধান দিতে পারেনি কর্তৃপক্ষ। আজ সকাল থেকে বসে আছি, কোনো সদুত্তর নেই। দুপুরে একটি সনদ দিয়েছে। তবে তা অনলাইন কপি নয়। এই সনদ দিয়ে বিমানে উঠতে পারবো কি-না, তা নিয়ে শঙ্কিত।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, সার্ভার ঝামেলার কারণে বিদেশগামী যাত্রীদের সনদ দিতে অসুবিধা হচ্ছে। বিকল্প ব্যবস্থা হিসেবে আমরা একটি সনদ দিয়েছি এবং সব বিমানবন্দর ও স্থলবন্দরে এক্সেল শীট পাঠিয়ে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এই সমস্যা শুধু চট্টগ্রামের নয়। কেন্দ্রীয়ভাবে যেখান থেকে সার্ভারটি নিয়ন্ত্রণ করছে- সেখানেই ঝামেলা। স্বাস্থ্য অধিদফতরের নির্দেশে আমরা বিকল্প ব্যবস্থা করেছি। ত্রুটি সারানো গেলে আমরা পুনরায় সনদ দিতে পারবো।