রাঙামাটিতে এলাকাবাসীর অভিযোগে ঝুঁকিপূর্ণ ভবনের নির্মাণ কাজ বন্ধ

76

শহিদুল ইসলাম হৃদয়, রাঙামাটি।।

রাঙামাটি শহরের রিজার্ভ বাজারস্থ ২ নং ওয়ার্ডের এসপি অফিস সংলগ্ন নিচের রাস্তা এলাকায় ৬০ বছর আগে নির্মিত ঝুঁকিপূর্ণ তিন তলা বিল্ডিংয়ে পরিকল্পিত ভাবে নতুন ভবন নির্মাণের অভিযোগ উঠেছে।

এই এলাকার পুরনো বিল্ডিং এর মধ্যে এটিও একটি। ইতিমধ্যেই বিল্ডিংটির কিছু অংশ ঝড়ে পরতে দেখা যাচ্ছে। তার উপর আরো চাপ প্রয়োগ করা হলে যে কোনো সময় বিল্ডিংটি ধসে পড়ার সম্ভাবনা রয়েছে। এবং যদি এমন কোনো দুর্ঘটনা ঘটে তাহলে নিচে বসবাসরত পরিবার গুলোর জীবন বাঁচাতে হিমশিম খেতে হবে বলে আশঙ্কা করছে স্থানীয়রা।

বিল্ডিংএর নির্মাণ কাজ বন্ধ করাসহ মানুষের জীবনের নিরাপত্তার কথা চিন্তা করে স্থানীয় এলাকাবাসী ২৯ ডিসেম্বর ২০২০ সালে জেলা প্রশাসক ও রাঙামাটি পৌরসভার কাছে একটি লিখিত অভিযোগ প্রদান করেন এবং ২ জানুয়ারি ২০২১ ইং শনিবার সকালে পৌরসভার লোকজন এসে উক্ত ভবন নির্মাণের কাজ বন্ধ করেছে বলেও জানিয়েছেন স্থানীয়রা।

এ বিষয়ে ভবনটির মালিক কামরুল ইসলামের সাথে কথা বললে তিনি পৌরসভার কোনো অনুমোদন ছাড়াই কাজ করার বিষয়টি স্বীকার করে বলেন, বিল্ডিংটার ঐ তলাটি আগে থেকে ছিলো। বর্তমানে একটু নড়বড়ে হয়ে যাওয়ার কারণে বিল্ডিং এর ঐ অংশটুকু ভেঙ্গে পুনরায় সংস্কার করা হচ্ছে।