১৪ ফেব্রুয়ারি চট্টগ্রামের ৩ পৌরসভায় নির্বাচন

151

চট্টগ্রাম ডেস্ক।।

চট্টগ্রামের তিন পৌরসভা নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ১৪ ফেব্রুয়ারি এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়, চতুর্থ দফা পৌরসভা নির্বাচনে চট্টগ্রামের তিন পৌরসভা পটিয়া, চন্দনাইশ ও সাতকানিয়া সহ ৫৬টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমাদানের শেষ সময় ১৭ জানুয়ারি, যাচাই-বাছাই ১৯ জানুয়ারি, প্রত্যাহারের শেষ সময় ২৬ জানুয়ারি। নির্বাচনের দিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

এরমধ্যে পটিয়া পৌরসভায় ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। বাকি দুটি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ব্যালটে। পৌরসভা নির্বাচনকে সামনে রেখে এরই মধ্যে নিয়োগ দেওয়া হয়েছে রিটার্নিং অফিসার। এদের মধ্যে সাতকানিয়া পৌরসভার জন্য সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান, পটিয়া পৌরসভার জন্য অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামান এবং চন্দনাইশ পৌরসভা নির্বাচনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান বলেন, চতুর্থ ধাপে চট্টগ্রামের ৩টি পৌরসভার মধ্যে পটিয়ায় ইভিএম, সাতকানিয়া ও চন্দনাইশে ব্যালটে ভোটগ্রহণ হবে। অফিসিয়ালি আমরা কাগজপত্র হাতে পেয়েছি। কমিশনের নির্দেশনা অনুযায়ী কাজ শুরু করবো।

এর আগে গত ২৮ ডিসেম্বর প্রথম দফা পৌরসভা নির্বাচনে সীতাকুণ্ড পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এছাড়া দ্বিতীয় দফায় পৌরসভা নির্বাচনে আগামী ১৬ জানুয়ারি সন্দ্বীপ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।