মানসিক দৃঢ়তা বৃদ্ধিতে খেলোয়াড়দেরকে প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবেঃ আ জ ম নাছির

  |  সোমবার, জানুয়ারি ৪, ২০২১ |  ৭:১০ অপরাহ্ণ

চট্টলা২৪ ডেস্ক।।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহসভাপতি চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রাম সভাপতি সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন খেলোয়াড়দের মানসিক দৃঢ়তা বৃদ্ধির জন্য খেলোয়াড়দেরকে মনোবিজ্ঞান শিক্ষকের কাছে প্রশিক্ষণের ব্যবস্থা করার গুরুত্ব আরোপ করেছেন। তিনি বলেন, স্ব স্ব ইভেন্টে খেলোয়াড়দের প্রশিক্ষণ,অনুশীলনের পাশাপাশি তাদেরকে মনোবিজ্ঞান শিক্ষক দিয়ে প্রশিক্ষণ দেয়া গুরুত্বপূর্ণ একটি ব্যাপার। ভাল পারফরমেন্স করার ক্ষেত্রে মানসিক দৃঢ়তা গুরুত্বপূর্ণ একটি বিষয়। বিভিন্ন দেশে এই ব্যবস্থা চালু রয়েছে। জাতীয়,জেলা ও বিভাগীয় পর্যায়ে বর্তমানে প্রায় ৪৫টি ইভেন্টে খেলাধুলা হচ্ছে। আন্তঃপর্যায় থেকে খেলোয়াড়দেরকে মানসিক শক্তি বৃদ্ধির জন্য প্রশিক্ষণ দেয়া হলে তাদের ক্রীড়াশক্তি আরো গতিশীল হবে।

৪ জানুয়ারী নগরীর বাকলিয়া স্টেডিয়ামে ব্রাদার্স ক্রিকেট একাডেমীর ব্যবস্থাপনায় বিজয় দিবস ইন্টার ক্রিকেট টুর্নামেন্ট ফাইনাল খেলা উপলক্ষে আয়োজিত টুর্নামেন্টের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। টুর্নামেন্টে আটটি দল অংশগ্রহণ করেন, অনুষ্ঠানে টুর্নামেন্টের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান রফিক ফিশিং এন্ড ট্রেডিং’র নির্বাহি কর্মকর্তা মনির আহমদ, মোহাম্মদীয়া এন্টারপ্রাইজের নির্বাহি কর্মকর্তা মহসিন রেজা,হোটেল রোহ উড এর চেয়ারম্যান – মোস্তাফিজুর রহমান, ব্রাদার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সদস্য ও সাবেক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব,সাবেক কাউন্সিলর মোরশেদুল আলম, ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রামের পরিচালক ওয়াহিদুল আলম শিমুল,দিদারুল আলম,জসিম উদ্দিন মিঠুন,মোঃ সোলাইমান, উদ্দিন, জসিম উদ্দিন, ফারুকুল আলম,নিজাম উদ্দিন, হেডকোচ মোমিনুল হক, আমিনুল হক,উপস্থিত ছিলেন। খেলায় বিসিএ কিং ফিসারকে পরাজিত করে বিসিএ সান রাইজার্স চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে|

চ্যাম্পিয়ান দলকে নগদ অর্থ ১০,হাজার টাকার প্রাইজমানি,এবং ট্রফি,ম্যান অব দ্যা সিরিজ আলভীকে ট্রফি ও ৫,০০০ হাজার টাকার নগদ অর্থ প্রাইজমানি দেওয়া হয়,খেলা শেষে।চট্টগ্রাম ব্রাদার্স ইউনিয়নের পক্ষ থেকে চট্টগ্রাম বিভাগীয় কোচ ও ব্রাদার্স একাডেমির হেড কোচ মোমিনুল হককে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন।