চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা ছাত্রলীগের উদ্যোগে পালিত হলো ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী

262

চট্টগ্রাম প্রতিনিধি।।

শিক্ষা, শান্তি ও প্রগতির ধারক ও বাহক ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নানা কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ।

সোমবার সকালে চট্টগ্রামের সিআরবি শিরিষ তলায় কেক কেটে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের সূচনা করেন মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু, সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।

134461487 725383464753571 2803764365370518996 n

এদিকে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগরীর এলজিআরডি ভবনে এক সভার আয়োজন করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ এমপি। তিনি বলেন, ইতিহাস, গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের পথ ধরে লাগাতার সংগ্রামে জয়ী ছাত্রলীগ বাংলার জনগণের জন্য এক বিশাল দায়িত্ব পালন কারী সংগঠন, এখন যার শক্তি-শেকড় সারা দেশ জুড়ে ছড়িয়ে আছে। শুদ্ধ রাজনীতির চর্চা ও আগামী দিনের সুখী সুন্দর বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা নিরলস প্রচেষ্টা স্বার্থক লাভে এই সংগঠন অনন্য ভ‚মিকা পালন করতে পারে। কোন প্রকার লোভ, নীতিহীন, কর্মকান্ড ছাত্রলীগের স্বর্ণালী ইতিহাসের অবধানকে যেন কালিমালিপ্ত করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।

2 1

তিনি বলেন, সামরিক ছত্রছায়ায় সৃষ্ট রাজনৈতিক দলগুলোর অপ রাজনীতির অশুভ পরিবেশে আক্রান্ত হওয়ায় ছাত্রলীগের কোন কোন কর্মীর পথভ্রষ্ঠ কর্মকান্ড জনগণকে আশাহত ও ব্যাথিত করে যা কাম্য নয়। কাউকে এরকম কাজে পশ্রয় না দেয়ার আহবান জানিয়ে তিনি বলেন ছাত্রলীগকে সময় উপযোগী কর্মসূচী গ্রহণ করে সবার সাথে ভালো ব্যবহার, সততা বজায় রেখে দেশ ও জনগনের কল্যাণে ভ্যানগার্ড হিসাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এস এম বোরহান উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: আবু তাহেরের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, সহ সভাপতি ইয়াসিন চোধুরী জনি, দপ্তর সম্পাদক আলহাজ্ব আবু জাফরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
134400740 459681835413996 5913487927177666010 n

এছাড়াও কেক কেটে ছাত্রলীগের জন্মদিন পালন করেছে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ । সোমবার বিকেলে দোস্ত বিল্ডিং এ কেক কেটে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষির্কী উদযাপন করে উত্তর জেলা ছাত্রলীগ। এসময় উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, সাধারণ রেজাউল করিমসহ উত্তর জেলা ছাত্রলীগের নেতাকর্মিরা উপস্থিত ছিলেন।