পাল্টা কমিটি গঠন করায় বিএনপির তিন নেতাকে শোকজ

87

চট্টগ্রাম ডেস্ক।।

কেন্দ্রীয় নেতা ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির দুই নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও পাল্টা কমিটি ঘোষণা করায় বিএনপির তিন নেতাকে শোকজ করা হয়েছে।

তারা হলেন- চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক আলী আব্বাস, আহবায়ক কমিটির সদস্য শেখ মোহাম্মদ মহিউদ্দিন এবং লিয়াকত আলী।

বুধবার (৬ জানুয়ারী) বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ তিন নেতাকে শোকজ করেন।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, ‘দলীয় শৃংখলা ভঙ্গ করায় দক্ষিণ জেলা বিএনপির তিন নেতাকে শোকজ করা হয়েছে। তাদের ৭২ ঘন্টার মধ্যে লিখিত জবাব দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। জবাব পাওয়ার পর তাদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।’

শোকজ নোটিশে বলা হয়- অভিযুক্ত তিন নেতা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক এবং সদস্য সচিব ঘোষিত বিভিন্ন উপজেলা ও পৌর বিএনপির কমিটির বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত ভাবে পাল্টা কমিটি দিয়ে দলে বিশৃংখলা সৃষ্টি করেছেন। এছাড়া দলের সিনিয়র নেতার বিরুদ্ধে কুৎসা রটিয়ে দলীয় শৃংখলা ভঙ্গ করেছেন।

দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক আলী আব্বাস বলেন, ‘আমরা শোকজের লিখিত জবাব দেব। দক্ষিণ জেলা বিএনপিতে কমিটি গঠনের নামে কি ঘটছে তা লিখিত জবাবে তুলে ধরার সুযোগ সৃষ্টি হয়েছে। এজন্য কেন্দ্রীয় নেতাদের ধন্যবাদ।’

এর আগে গত মঙ্গবার সংবাদ সম্মেলন করেন দক্ষিণ জেলা বিএনপির একটি অংশ। তারা সংবাদ সম্মেলনে অভিযোগ করেন অনৈতিক লেনদেনের মাধ্যমে বিএনপির সাংগঠিনক সম্পাদক মাহবুবের রহমান শামীম, দক্ষিনের আহবায়ক আবু সুফিয়ান এবং সদস্য সচিব মোস্তাক আহমদ অযোগ্যদের কমিটিতে স্থান দিয়েছেন। এসময় তারা বিভিন্ন উপজেলায় পাল্টা কমিটি ঘোষণা করেন।