নির্বাচিত হলে নগরবাসীর জন্য প্রতিটি দিন কাজে লাগাবোঃ ডা. শাহাদাত

64

সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ও নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, মেয়র হিসেবে নির্বাচিত হলে ৫ বছরের প্রতিটি দিন নগরবাসীর জন্য কাজ করে যাবো। চট্টগ্রামকে পরিকল্পিত নগর হিসেবে গড়ে তুলবো।

আজ বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) নগরের আগ্রাবাদ চৌমুহনি এলাকায় গণসংযোগের সময় তিনি এসব কথা বলেন।

সকাল ১১টায় বাদামতলী থেকে শুরু হয়ে ২৪ নম্বর উত্তর আগ্রাবাদের দেওয়ানহাট মিস্ত্রি পাড়া এলাকাসহ বিভিন্ন জায়গায় গণসংযোগ করেন ডা. শাহাদাত। এসময় তিনি সবার কাছে ধানের শীষ মার্কায় ভোট চান।

ডা. শাহাদাত বলেন, চট্টগ্রাম শহরে পরিকল্পিত কোনো উন্নয়ন হয়নি। প্রতিটি ওয়ার্ডের ভেতরের সড়কগুলোর বেহাল অবস্থা। জোয়ারের পানিতেও তলিয়ে যায়। বর্ষাকালে তো ডুবেই থাকে।

মেয়র নির্বাচিত হলে জলবদ্ধতা নিরসনে দীর্ঘমেয়াদি মহাপরিকল্পনা নিয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে উল্লেখ করে তিনি বলেন, এখানে পরিকল্পনার অভাব। আমি মেয়র হলে অগ্রাধিকার ভিত্তিতে আগে জলাবদ্ধতা নিরসন করবো। এজন্য নালা-নর্দমা, খাল ও নদী খনন করে পরিষ্কার পরিচ্ছন্ন রাখবো।

তিনি বলেন, মানুষের কল্যাণে কোনো কাজ করা হয়নি। উন্নয়নের নামে সরকারের নেতাকর্মীরা শুধু পকেট ভারি করেছে। শিক্ষা, চিকিৎসাসেবা থেকেও মানুষ বঞ্চিত। খাদ্যদ্রব্যের দাম অনেক বেশি। এতে নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্তরা বেশি সমস্যায় পড়েছেন।

ডা. শাহাদাত বলেন, আগ্রাবাদ এলাকায় প্রধান সমস্যা মাদক ও সন্ত্রাস। এই সরকারের আমলে এখানে মাদকের আখড়ায় পরিণত হয়েছে। পাশাপাশি আওয়ামী লীগ নেতাদের ছত্রছায়ায় সন্ত্রাসও ব্যাপক আকারে বৃদ্ধি পেয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবস্থাও চরম পর্যায়ে ঠেকেছে। মেয়র হলে এগুলো বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবো।