প্রতিশোধের ম্যাচে রোনালদোর জোড়া গোলে ফাইনালের পথে ইউভেন্তুস

  |  Wednesday, February 3rd, 2021 |  3:13 pm
রোনালদো
রোনালদো

ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে মধুর প্রতিশোধ নিল আন্দ্রেয়া পিরলোর দল। সঙ্গে ইতালিয়ান কাপের ফাইনালের পথে এক পা এগিয়ে গেল ইউভেন্তুস।

সান সিরোয় মঙ্গলবার রাতে সেমি-ফাইনালের প্রথম লেগে ২-১ গোলে জিতেছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। আগামী ৯ ফেব্রুয়ারি ইউভেন্তুস স্টেডিয়ামে হবে দ্বিতীয় লেগ।

কদিন আগেই ইউভেন্তুসকে হারানো ইন্টার মিলান এগিয়ে গেল শুরুতেই। তবে এবার আর শেষ রক্ষা হলো না।

নবম মিনিটে এগিয়ে যায় ইন্টার। নিকোলো বারেল্লার চমৎকার স্কয়ার পাস ধরে জানলুইজি বুফ্ফনকে ফাঁকি দেন লাউতারো মার্তিনেস। সোমবার কন্যা সন্তানের বাবা হওয়া আর্জেন্টাইন ফরোয়ার্ডের সৌজন্যে ঘরের মাঠে ইন্টারের শুরুটা হয় দূর্দান্ত ।

১৬ দিন আগে সেরি আর ম্যাচে মিলানের এই দলটির বিপক্ষে হেরে যাওয়া ইউভেন্তুস যেন জেগে ওঠে পিছিয়ে পড়ার পর। ২৬তম মিনিটে সফল স্পট কিকে সমতা টানেন রোনালদো।

হুয়ান কুয়াদরাদোকে অ্যাশলি ইয়াং মৃদু টান দিলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। ফেদেরিকো বের্নারদেস্কির ক্রসও ছিল কুয়াদরাদোর নাগালের সম্পূর্ণ বাইরে।

৩৫তম মিনিটে সফরকারীদের এগিয়ে নেন রোনালদো। ডিফেন্ডার আলেস্সান্দ্রো বাস্তোনি ও গোলরক্ষক সামির হান্দনোভিচের ভুল বোঝাবুঝির সুযোগ কাজে লাগিয়ে ফাঁকা জালে বল পাঠান এই পর্তুগিজ ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতে বাড়তে পারতো ব্যবধান। বের্নারদেস্কির শট এক জনের গায়ে লেগে দিক পাল্টে চলে যাচ্ছিল জালে। তবে দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন ইন্টার গোলরক্ষক।

খানিক পরে গোল লাইন থেকে আলেক্সিস সানচেসের শট ফিরিয়ে ইউভেন্তুসের ত্রাতা তুর্কি ডিফেন্ডার দেমিরাল। ৬৮তম মিনিটে সুযোগ আসে মাত্তেও দারমিয়ানের সামনে। নিজের ১১০০তম ম্যাচে দুর্দান্ত এক সেভে খুব কাছ থেকে তার চেষ্টা ব্যর্থ করে দেন বুফ্ফন।

বাকি সময়ে ইউভেন্তুসকে প্রবলভাবে চেপে ধরলেও হার এড়াতে পারেনি আন্তোনিও কন্তের দল। অন্য সেমি-ফাইনালে নাপোলির প্রতিপক্ষ আতালান্তা।