নগর বিএনপির ওয়ার্ড ও থানা কমিটি বিলুপ্তির সিদ্ধান্ত

  |  বুধবার, ফেব্রুয়ারি ৩, ২০২১ |  ৭:২১ অপরাহ্ণ
বিএনপি
বিএনপি

নগর বিএনপির আওতাধীন ১৫টি থানা ও ৪৩ সাংগঠনিক ওয়ার্ড কমিটি বিলুপ্তির সিদ্ধান্ত হয়েছে। গতকাল মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ সিদ্ধান্ত দেন লন্ডনে অবস্থানরত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সন্ধ্যা সোয়া ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত স্কাইপে এ বৈঠক হয়েছে।
বৈঠকে উপস্থিত একাধিক নেতা দৈনিক আজাদীকে জানিয়েছেন, নগর বিএনপির দুইজন যুগ্ম আহ্বায়ক এবং দুইজন সদস্য তাদের বক্তব্যে দলের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীমের বিরুদ্ধে অভিযোগ করেন। তাদের দাবি, সাংগঠনিক কমিটি গঠনের সময় সিনিয়র-জুনিয়র না মেনে মনগড়াভাবে কমিটি করা হয়েছে। অবশ্য কয়েকজন নেতা পাল্টা অভিযোগ করে বলেন, যারা সিনিয়র-জুনিয়রের কথা বলছেন তারা আন্দোলন সংগ্রামে ছিলেন না। সভার সিদ্ধান্ত প্রসঙ্গে জানতে চাইলে নগর বিএনপির সদস্য এরশাদ উল্লাহ আজাদীকে বলেন, দলের সাংগঠনিক তৎপরতা বৃদ্ধির জন্য নির্দেশনা দিয়েছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান। যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলম  বলেন, দীর্ঘক্ষণ আলোচনা হয়েছে। সংগঠনকে এগিয়ে নিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছেন। নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন  বলেন, থানা ও ওয়ার্ড কমিটিগুলো ভেঙে দিতে বলেছেন। পরবর্তীতে সম্মেলনের মাধ্যমে কমিটিগুলো গঠনের নির্দেশনা দিয়েছেন।
প্রসঙ্গত, গত ২৩ ডিসেম্বর ডা. শাহাদত হোসেনকে আহ্বায়ক ও আবুল হাশেম বক্করকে সদস্য সচিব করে ৩৯ সদস্যের নগর কমিটি গঠন করা হয়