জমিজমা নিয়ে বিরোধে মারামারির ঘঠনায় আওয়ামীলীগ নেতা নিহত

  |  শুক্রবার, সেপ্টেম্বর ১৮, ২০২০ |  ১১:৩২ অপরাহ্ণ

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় জমিজমা নিয়ে বিরোধের জেরে মারামারির মধ্যে আহত হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ইউনুস মিয়া (৬০) নামের ওই ব্যক্তি উপজেলার হোসনাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ছিলেন।

আজ শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে হোসানাবাদ ইউনিয়নের খিলমোগল গ্রামের খামারিপাড়া এলাকায় এই হামলায় আরও পাঁচজন আহত হয়েছেন।

আহতরা হলেন- মৃত ইউনুস মিয়ার ছেলে রাসেল, ভাতিজা ইমরান হোসেন, নাসির উদ্দিন ও বাবু এবং ভাই ইসহাক মিয়া। এদের মধ্যে ইমরান রাঙ্গুনিয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক এবং নাসির একই সংগঠনের ইউনিয়ন শাখার সহ-সভাপতি বলে জানা গেছে।

রাঙ্গুনিয়া থানার পরিদর্শক (তদন্ত) মাহবুব মিল্কী বলেন, ‘প্রতিবেশির সঙ্গে জায়গা-জমি নিয়ে বিরোধ ছিল ইউনুস মিয়ার। আজ (শুক্রবার) সকালে প্রথমে ঝগড়া এবং পরে দুপক্ষে মারামারি শুরু হয়। মারামারির মধ্যে লুটিয়ে পড়ে ইউনূসকে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। আরও কয়েকজন আহত হয়েছেন। ইউনুসের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাইনি। শুধুমাত্র হাতের আঙ্গুলে একটি কাটা চিহ্ন ও রক্ত পাওয়া গেছে। লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। চারজনকে আটক করা হয়েছে। প্রত্যক্ষদর্শী ওই এলাকার বাসিন্দা রাঙ্গুনিয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাসির উদ্দিন রিয়াজ বলেন, ‘হোসনাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মির্জা সেকান্দার হোসেনের উপস্থিতিতে হামলা হয়েছে। উনি হামলায় একপক্ষে নেতৃত্ব দিয়েছেন। এতে আহত হয়ে ইউনুস মিয়া মারা গেছেন। উনার ছেলেসহ আরও পাঁচজন আহত হয়েছেন।

ইউপি চেয়ারম্যানের সম্পৃক্ততার বিষয়ে জানতে চাইলে পুলিশ পরিদর্শক মাহবুব বলেন, চেয়ারম্যান ঘটনাস্থলে ছিলেন বলে শুনেছি। এলাকার জনপ্রতিনিধি হিসেবে তিনি গিয়েছিলেন বলে জানতে পেরেছি।