পদবঞ্চিতদের ক্ষোভের আগুন

  |  বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১১, ২০২১ |  ১১:৫৬ পূর্বাহ্ণ
আগুন

দীর্ঘদিন পর সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজসহ ১২ ইউনিটের আহ্বায়ক ও আংশিক কমিটি ঘোষণা করেছে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ।

১২ ইউনিটের মধ্যে মহসিন কলেজ ছাড়া ৫টি থানা ও ৬টি ওয়ার্ড কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। গতকাল বুধবার সংগঠনের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর স্বাক্ষরিত পত্রে এসব কমিটির অনুমোদন দেওয়া হয়। তবে কমিটি অনুমোদন দেওয়ার পরপরই মহসিন কলেজ ও জামালখান প্রেসক্লাবের সামনে সড়কে ব্যারিকেড দিয়ে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ ও বিক্ষোভ মিছিল করেছেন পদবঞ্চিত বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এসময় তারা পুলিশের সামনে পটকাবাজি ফাটালে আশপাশে আতংক ছড়িয়ে পড়ে।

গতকাল রাত ৮টায় প্রথমে মহসিন কলেজের সামনে কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ শুরু করেন। এরপর সাড়ে ৮টায় তারা সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ করে দিয়ে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ করেন। এসময় তারা পটকাবাজি ফাটালে চারিদিকে আতংক ছড়িয়ে পড়ে।

এতে দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এরপর সেখান থেকে প্রায় দুই শতাধিক বিক্ষুব্ধ নেতাকর্মী মিছিল সহকারে চকবাজার মোড়ে যান। সেখান থেকে তারা আবার মহসিন কলেজের সামনে চলে আসেন।

মহসিন কলেজে বিক্ষুব্ধ ছাত্রদের মধ্যে রূপম সরকার, এম ইউ সোহেল, দোলন শর্মা, নাজিম উদ্দিন, এনাম হোসেন, জানে আলম হৃদয়, মো. আবির হোসেন, এম এইস সৈকত ও জয় নাটাই উপস্থিত ছিলেন। খবর পেয়ে চকবাজার থানা ও পুলিশ ফাঁড়ির সদস্যরা গিয়ে আগুন নেভানো এবং উত্তেজিত ছাত্রদের শান্ত করার চেষ্টা করেন।

অন্যদিকে রাত সাড়ে ৮টায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত ছাত্রলীগের ৪/৫শ’ নেতাকর্মী জামালখান প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিল করেন। সেখানে রাত ১০টা পর্যন্ত তাদের বিক্ষোভ করতে দেখা যায়।