এপ্রিলে অস্কার অনুষ্ঠান হবে লাইভে

  |  বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১১, ২০২১ |  ৭:৪৯ অপরাহ্ণ
এপ্রিলে অস্কার অনুষ্ঠান হবে লাইভে

প্রতি বছর অস্কার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে হলিউডের ৩৪০০ আসনবিশিষ্ট ডলবি থিয়েটারে বিশ্বের সব বড় তারকাদের সমাবেশ হয়ে থাকে। তবে করোনার কারণে এবার অস্কার অনুষ্ঠান কয়েকধাপে পিছিয়েও পূর্ণ আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে না।

৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনার কারণে তা পিছিয়ে নেওয়া হয়েছে ২৫ এপ্রিলে। আর তা কোন থিয়েটারে অনুষ্টিত হতে যাচ্ছে না। বিভিন্ন স্থান থেকে একজন একজন করে অংশগ্রহণ করবেন অনুষ্ঠানে। আর তা সরাসরি প্রচারিত হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস তথা দ্য অ্যাকাডেমির একজন প্রতিনিধি জানিয়েছেন, করোনা ভাইরাস মহামারির মধ্যেও অস্কার অ্যাওয়ার্ডের আয়োজন করা হচ্ছে। তবে এটা অন্যান্য বছরের মতো হবে না। বিনোদন শিল্পে প্রচণ্ড ক্ষতি করেছে এই মহামারি। তাই যারা এবার অংশ নেবেন তাদের স্বাস্থ্যের কথা অগ্রাধিকারে বিবেচনা করা হবে।

বিশ্বজুড়ে সিনেপ্রেমীরা অস্কার পুরস্কারের ঘোষণার জন্য মুখিয়ে থাকেন। সেসঙ্গে এর জাঁকজমকপূর্ণ আয়োজনটাও দৃষ্টিনন্দন। মহামারিতে একেবারেই বঞ্চিত হবেন না তারা। হলিউডের ডলবি থিয়েটারেই থাকছে মূল আয়োজন। তবে অংশগ্রাহকরা নিজ নিজ অবস্থান থেকেই অংশ নেবেন অনলাইনে। কোন উপস্থাপকের নাম এখনও ঘোষণা হয়নি। আরও বিস্তারিত পরে জানা যাবে।