মুক্তিযোদ্ধাদের হাতে ছাত্রলীগ নেতার ভালোবাসার ফুল

  |  রবিবার, ফেব্রুয়ারি ১৪, ২০২১ |  ৭:০৭ অপরাহ্ণ

মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করেছেন পাঁচলাইশ থাকা ছাত্রলীগের প্রতিষ্ঠা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন।

আজ রোববার (১৪ ফেব্রুয়ারী) পাঁচলাইশ থানা এলাকায় বাংলাদেশ লিবারেশন ফোর্স (বিএলএফ) এর হাটহাজারি উপজেলার ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মীর মোহাম্মদ শাহারীয়ার ও বীর মুক্তিযোদ্ধা এস. এ. মোহাম্মদ আলীকে ফুল দিয়ে এ উদযাপন শুরু করেন।

একই সময়ে উপস্থিত মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যসহ পথচারী ও বয়োবৃদ্ধের ফুলেল শুভেচ্ছা জানান এ ছাত্রলীগ নেতা৷ ভালোবাসা দিবসে এমন ব্যতিক্রমী ও মুক্তিযোদ্ধা প্রেমি উদযাপনকে স্বাগত জানিয়েছেন মুক্তিযোদ্ধারা। এমন আয়োজন নিয়ে পাঁচলাইশ থানা ছাত্রলীগ নেতার সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন বলেন, আমাদের মহান বীর মুক্তিযোদ্ধাদের গোলাপ দিয়ে ভালোবাসা জানালাম।

যাঁদের আত্মত্যাগ না হলে আজ হয়ত বাংলার আকাশে ফাল্গুনী হাওয়া বইত না। তাঁদের কাছে ভালোবাসা জানাতে পেরে আমি গর্বিত। জীবনের মায়া ছাড়িয়ে সেদিন তারা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল বলেই বাংলাদেশ নামের একটি দেশের জন্ম হয়েছে। মুক্তিযোদ্ধাদের নেতৃত্বদানকারী আওয়ামী লীগের ছাত্র সংগঠনের একজন হতে পারা আমার জন্য গৌরবের।

তখনও পাকিস্তানি পাক হানাদার বাহিনীরাও রাজাকারদের লেলিয়ে দিয়েছিল বাংলার শান্তিপ্রিয় মানুষকে নির্যাতন করতে। সত্যের সম্মুখ লড়াইয়ে তারা কখনও জিততে পারেনি, এখনও তাদের হয়ে যারা দেশ বিদ্রোহী, আওয়ামী লীগে ষড়যন্ত্রে নেমেছেন তারাও জিততে পারবেও না ইনশাআল্লাহ।

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি নগরের পাঁচলাইশ থানা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করেছে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ। নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বৃহস্পতিবার এ কমিটির অনুমোদন দেন।
এতে পাঁচলাইশ থানা ইউনিটের সভাপতি পদে মীর জিয়ান আলী খান ও সাধারণ সম্পাদক করা হয়েছে মোহাম্মদ হোসেনকে।