নগর পিতার চেয়ারে নতুন মেয়র রেজাউল করিম চৌধুরী

  |  সোমবার, ফেব্রুয়ারি ১৫, ২০২১ |  ৮:১৯ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র এম রেজাউল করিম চৌধুরী দায়িত্ব গ্রহণ করেছেন।

সোমবার দুপুরে চট্টগ্রাম নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক সুধী সমাবেশে তিনি এ দায়িত্ব বুঝে নেন। পরে তিনি চসিক কার্যালয়ে প্রথমবারের মত মেয়রের চেয়ারে আসন গ্রহণ করেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, সিটি করপোরেশনের সাবেক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষসহ বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা। তবে অনুষ্ঠানে যোগ দেননি সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার নওফেল বলেন, ‘জাতির পিতার জন্মশতবর্ষে বীর মুক্তিযোদ্ধাকে মেয়র হিসেবে মনোনয়ন দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। চট্টগ্রামের প্রতি উনার আলাদা নজর আছে এবং সেজন্য বড় বড় প্রকল্প বরাদ্দ দিয়েছেন। নগরপিতা হিসেবে যিনি দায়িত্ব নিচ্ছেন তাঁকে সেগুলোর সঠিক তদারকি করতে হবে। অপরাজনীতিকে ও সন্ত্রাসকে প্রশ্রয় দেয়া যাবে না। আমরা নগরে সহিংস রাজনীতি পরিহার করে শান্তিতে বসবাস করতে চাই।’

সভাপতির বক্তব্যে রেজাউল করিম চৌধুরী বলেন, ‘এ শহরের উন্নয়নে সব শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। নগর পরিচালনায় আমি সবার সহযোগিতা চাই। চট্টগ্রামকে আধুনিক শহর গড়তে জননেত্রী আমাকে দায়িত্ব দিয়েছেন। আমি নেত্রীর উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে চাই। আমি সেবক হিসেবে কাজ করবো। এজন্য জরুর ভিত্তিতে আমি ১০০দিনের কর্মসূচি ঘোষণা করেছি। যে কাজগুলো দ্রুত করতে হবে সেইগুলো আগে করবো।’

সুধী সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, সংসদ সদস্য ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, চসিকের বিদায়ী প্রশাসক খোরশেদ আলম সুজন, নগর মহিলা লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, চুয়েট উপাচার্য ড. রফিকুল আলম, চবির সাবেক উপাচার্য আনোয়ারুল আজিম আরিফ, ইফতেখার উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ, নগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ, চট্টগ্রাম প্রেস ক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সিডিএর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, চসিকের সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলররা।