আনোয়ারা শঙ্খ নদীতে নিখোঁজ হওয়া সেনা সদস্যের লাশ উদ্ধার

  |  মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৩, ২০২১ |  ৪:৩২ অপরাহ্ণ

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার শঙ্খ নদীতে গোসল করতে নেমে নদীর স্রোতে নিখোঁজ হওয়া সেনা সদস্য মোহাম্মদ আসিফুল(২০)’র লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সেনাবাহিনীর সদস্যরা। ২৩ জানুয়ারী মঙ্গলবার দুপুর ১২টার দিকে বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ জেলেপাড়া এলাকা থেকে নিখোঁজ সেনা সদস্যের লাশ উদ্ধার করা হয়।

গতকাল বিকেল ৫ টার দিকে উপজেলার ৬নং বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ জেলেপাড়া এলাকায় শঙ্খ নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হন এই সেনা সদস্য। নিখোঁজ সেনা সদস্য আসিফুলের বাড়ি চট্গ্রামের হালিশহর এলাকায়। সে বিএমএ ক্যাডেট হিসেবে এবারের প্রশিক্ষণে যোগ দিয়েছিলেন বলে জানা গেছে।

লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শওকত দি বাংলাদেশ টুডে কে বলেন, গতকাল শঙ্খ নদীতে একজন সেনা সদস্য নিখোঁজ হয়েছিল। আমাদের অপারেশন অফিসার দুলাল মিত্রের নেতৃত্বে ডুবরী ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কার্যক্রম পরিচালনা করে। পরে সেখানে যোগ দেয় নৌবাহিনীর সদস্যরা। আজ (মঙ্গলবার) দুপুর ১২টা নাগাদ নিখোঁজ সেনা সদস্যের লাশ উদ্ধার করা হয়েছে।

স্থানীয়রা যায়, বাংলাদেশ সেনাবাহিনীর শীতকালীন মহড়ার অংশ হিসেবে আনোয়ারার শঙ্খ নদীর পাড়ে প্রশিক্ষণ নিতে আসে সেনাবাহিনীর একটি প্রশিক্ষণার্থী দল। সোমবার বিকেল ৫টার দিকে ঐ প্রশিক্ষাণার্থী দলের কয়েকজন সদস্য তৈলারদ্বীপ জেলেপাড়া এলাকার শঙ্খ নদীতে গোসল করতে নামলে মোহাম্মদ আসিফুল(২০) নামের এক সেনা সদস্য নিখোঁজ হন। নিখোঁজের পর থেকে স্থানীয় জেলে ও ফায়ার সার্ভিসের ডুবুরীরা উদ্বার কার্যক্রম পরিচালনা করতে থাকে।