মৃত্যুহীন দিনে চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ৭০ জন

  |  শুক্রবার, ফেব্রুয়ারি ২৬, ২০২১ |  ১১:৫৩ পূর্বাহ্ণ
corona

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৭০ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ৭৭৫ জন। এসময়ে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ। অন্যদিকে চট্টগ্রামে করোনার টিকা প্রদান কার্যক্রমে গত একদিনে টিকা নিয়েছেন ১৪ হাজার ৬৬২ জন। এখন পর্যন্ত ২ লাখ ৪১ হাজার ৯৩২ জন টিকা গ্রহণ করেছেন।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে ১ হাজার ৭১৫টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৯৪টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৭৩টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১১৬টি নমুনা পরীক্ষা করা হয়।
এতে চবি ল্যাবে ১১ জন, বিআইটিআইডি ল্যাবে ৮ জন, চমেক ল্যাবে ১৮ জন এবং সিভাসু ল্যাবে ৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৯টি নমুনা পরীক্ষা করে ১১টি, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০২টি নমুনা পরীক্ষা করে ১০টি এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১০টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২টি নমুনা পরীক্ষা করে একটি নমুনা পজেটিভ আসে।

আবার কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩১টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৭০ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৭১৫টি। আক্রান্তদের মধ্যে নগরে ৫৮ জন এবং উপজেলায় ১২ জন।

তিনি আরও বলেন, করোনা টিকা কার্যক্রমে সর্বশেষ একদিনে টিকা নিয়েছেন ১৪ হাজার ৬৬২ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৭ হাজার ১৭১ জন এবং উপজেলায় ৭ হাজার ৪৯১ জন।