সাতকানিয়ায় মসজিদের সম্পত্তি রক্ষার বাধা দেওয়াতে মামলা দায়ের, প্রতিবাদে মানববন্ধন মুসল্লিদের

  |  শুক্রবার, ফেব্রুয়ারি ২৬, ২০২১ |  ৫:৪৭ অপরাহ্ণ

চট্টগ্রামের সাতকানিয়ায় বারদোনা মছন আলী সওদাগর ওয়াকফ স্টেট মৌলা পাড়া জামে মসজিদের সম্পত্তি থেকে অবৈধভাবে মাটি কেটে বিক্রি করে অর্থ আত্মসাৎ এবং মাটি বিক্রি করতে মুসল্লিরা বাধা দেওয়ায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের, মারধর, হুমকি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন করেছে মসজিদের মুসল্লি ও এলাকাবাসী। শুক্রবার দুপুরে উপজেলার বারদোনা মছন আলী সওদাগর ওয়াকফ স্টেট মৌলা পাড়া জামে মসজিদের সামনে এ মানববন্ধন সম্পন্ন হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, মছন আলী সওদাগর ওয়াকফ স্টেট এর যুগ্ম মোতোয়াল্লী জহির উদ্দিন ভুট্টো ওয়াকফ স্টেট এর মসজিদের সম্পত্তি থেকে অবৈধভাবে মাটি বিক্রি করে টাকা আত্মসাৎ করলে মুসল্লিরা বাধা দেওয়ায় তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেন ভুট্টো, এছাড়াও মসজিদের মুসল্লিদের মারধর সহ হুমকি প্রদান করেন তিনি। এলাকাবাসী মানববন্ধন শুরু করার প্রাক্কালে অভিযুক্ত মোতোয়াল্লী জহির উদ্দিন ভুট্টো ও তার ভাই সেলিম মুসল্লীদের মানববন্ধন করতে বাধা দেন। মুসল্লি ও এলাকাবাসীর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবী জানান বক্তারা।

মাওলানা জাফর আহমদ, মোহাম্মদ আলী, সামসুল ইসলাম, মোহাম্মদ আমির সহ আরও অনেকে বক্তব্য রাখেন। মানববন্ধনে চারপাশের নানা শ্রেণী পেশার মানুষ অংশ নেন।