লোহাগাড়ার জাপা নেতা আনোয়ার হত্যায় রোহিঙ্গা যুবকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

  |  শনিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২১ |  ১২:৪৭ অপরাহ্ণ

লোহাগাড়ার চাঞ্চল্যকর জাতীয় পার্টির নেতা ও ব্যবসায়ী আনোয়ার হোসেন হত্যার ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ঘটনার মূলহোতা মোহাম্মদ উল্লাহ ( ১৯)।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারী) বিকেল ৪ টার দিকে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক হেলাল উদ্দিন জবানবন্দি নেন।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকের হোসাইন মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘রোহিঙ্গা কর্মচারী মোহাম্মদ উল্লাহ আদালতে পুরো ঘটনার বিবরণ দিয়েছেন। জবানবন্দি মতে, মোহাম্মদ উল্লাহ’র নেতৃত্বে আনোয়ার হত্যাকান্ড সংঘটিত হয়।’এ নির্মম হত্যাকান্ডে সরাসরি অংশ নেন এর আগে আটক হওয়া আরেক রোহিঙ্গা কর্মচারী আনসার ও স্থানীয় আসিফ । টাকার জন্য তাকে হত্যা করে তারা। এ ঘটনায় খুনের সাথে জড়িত তিনজনই কারাগারে আছেন।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই পার্থ সারথী হাওলাদার জানান, ‘খুনের দায় স্বীকার করে মোহাম্মদ উল্লাহ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। যত দ্রুত সম্ভব তদন্ত শেষ করে আদালতে প্রতিবেদন জমা দেওয়া হবে।’

উল্লেখ্য, গত ২৯ জানুয়ারী রাত সাড়ে ১১টায় লোহাগাড়া উপজেলার সদর ইউনিয়নের দরবেশহাট সওদাগর পাড়ার তার নিজ খামার থেকে নিখোঁজের এক মাস পর জাতীয় পার্টির নেতা আনোয়ার হোসেনের অর্ধগলিত মৃতদেহ উদ্ধার করে পুলিশ।