ইট প্রস্তূতকারী জনগোষ্ঠীকে বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

 নিউজডেস্ক |  সোমবার, মার্চ ১, ২০২১ |  ৬:৩৪ অপরাহ্ণ

চট্টগ্রাম জেলার ইট প্রস্তূতকারী মালিক,কর্মকর্তা কর্মচারী,শ্রমিকসহ এ শিল্পের আওতাভুক্ত বিশাল জনগোষ্ঠীকে বাঁচাতে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্বারক লিপি দিয়েছে চট্টগ্রাম ইট প্রস্তূতকারী মালিক সমিতি।

দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসক মুমিনুর রহমানের মাধ্যমে এ স্মারক লিপি প্রদান করেন নেতৃবৃন্দরা।

পরে একই দাবীতে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন বন্ধনের আয়োজন করে সংগঠনটি।

প্রধান সমন্বয়কারী এম এম শাহেদ উল্লাহ জনির সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চট্টগ্রাম ইট প্রস্তূতকারী মালিক সমিতির সভাপতি হাজী আব্দুল মালেক, ইট প্রস্তুতকারী মালিক সমিতি, রাউজানের সমন্বয়কারী আজিজুল হক, রাঙ্গুনিয়ার সমন্বয়কারী, মোঃ সিরাজুল ইসলাম চৌধুরী, কর্ণফুলীর সমন্বয়কারী সাইফুল ইসলাম, হাটাজারী সমন্বয়কারী আবিদ হোসেন, চন্দনাইশের সমন্বয়কারী আবদুর রহিম বাদশা।

এসময় বক্তারা বলেন, বিগত কিছুদিন আগে এক আইনজীবি দূষণের অযুহাতে শুধুমাত্র চট্টগ্রাম জেলায় অবস্থিত ইটভাটা বন্ধ করার জন্য হাইকোর্টে একটি রিট দায়ের করেন। এটা চট্টগ্রামের উন্নয়নকে বাধাগ্রস্ত করার উদ্দেশ্যে করা হয়েছে। কেননা বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের অধিকাংশই চট্টগ্রাম অঞ্চলে অবস্থিত। ইটভাটা বন্ধ হলে চট্টগ্রামের সার্বিক উন্নয়ন ব্যহত হবে।

এসময় নেতৃবৃন্দরা জানান, চট্টগ্রামে ইটভাটার কার্যক্রম স্বাভাবিক রাখার দাবীতে গ৩ ২৭ ফেব্রুয়ারি থেকে ইটভাটায় অনির্দিষ্টকালের জন্য ইট বিক্রয় বন্ধ রয়েছে, কাল ২ মার্চ চট্টগ্রাম জেলার সকল উপজেলায় মানববন্ধন পালন করা, অন্য কোন জেলা হতে চট্টগ্রামে একটি ইট ও ঠুকতে না দেওয়ার ঘোষণা করা দেয়া হয়