স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিজির কোটিপতি ড্রাইভার গ্রেপ্তার

  |  রবিবার, সেপ্টেম্বর ২০, ২০২০ |  ৮:১৮ অপরাহ্ণ

স্বাস্থ্য অধিদপ্তরের বহুলালোচিত সাবেক ডিজি আবুল কালাম আজাদের গাড়ি চালক আব্দুল মালেক কে গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার দিবাগত রাত তিনটার দিকে তুরাগ থানাধীন কামারপাড়ার বামনেরটেক এলাকার বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

                                 শতকোটি টাকা মূল্যের সম্পত্তির মালিক এই ড্রাইভারের রয়েছে ২৪ টি ফ্ল্যাট, ৩টি বহুতল ভবন সহ নামে বেনামে হরেক রকমের ব্যবসা। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, পাঁচ রাউন্ড গুলি, দেড় লাখ বাংলাদেশি জালনোট, একটি ল্যাপটপ ও মোবাইল উদ্ধার করা হয়। তাকে তুরাগ থানার অধীন কামারপাড়ায় (বামনেরটেক, বাসা নম্বর-৪২, হাজী কমপ্লেক্স) থেকে গ্রেপ্তার করা হয়।
আজ রোববার (২০ শে সেপ্টেম্বর) বিকেলে এক সংবাদ সন্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ জানায়, ঢাকায় তার ২৪টি ফ্ল্যাট রয়েছে। ধানমন্ডি, উত্তরাসহ বেশ কয়েকটি জায়গায় বিলাসবহুল ৭ তলা তিনটি বাড়ি আছে। ছেলের নামে তুরাগে ডেইরী ফার্ম করেছেন কোটি টাকা দিয়ে। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরে ২৭ জনকে বিভিন্ন পদে চাকুরি দিয়েছেন তিনি। তার বিরুদ্ধে দুদকেও অভিযোগ আছে।

                                    স্বাস্থ্য অধিদপ্তরের প্রভাবশালী এ গাড়িচালকের বিরুদ্ধে দুদকেও অভিযোগ  রয়েছে বলেও জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক।

অষ্টম শ্রেণি পাস করা এ গাড়িচালক ১৯৮২ সালে স্বাস্থ্য প্রকল্পের চালক হিসেবে চাকরি শুরু করেন। পরে ১৯৮৬ সালে স্বাস্থ্য অধিদপ্তরের পরিবহণ পুলের চালক হিসেবে চাকরি শুরু করেন। বর্তমানে প্রেষণে স্বাস্থ্য ও শিক্ষা অধিদপ্তরে কর্মরত আছেন।