কাপ্তাইয়ে বন্যহাতির আক্রমণে মানসিক প্রতিবন্ধীর মৃত্যু

  |  রবিবার, মার্চ ৭, ২০২১ |  ৭:৫৭ অপরাহ্ণ
কাপ্তাইয়

কাপ্তাই উপজেলায় বন্যহাতির আক্রমণে এক মানসিক প্রতিবন্ধীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত ব্যক্তির নাম সেলিম (৪৫)। তাঁর গ্রামের বাড়ি বরিশাল বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে ৬ মার্চ (শনিবার) দিবাগত রাত প্রায় ৩টার সময় কাপ্তাই জীবতলী সড়কের এফটিডিসি ট্রেনিং সেন্টারের সামনে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মানসিক প্রতিবন্ধী সেলিম প্রায় সময় ঐ সড়কে ঘোরাঘুরি করতেন। শনিবার রাতেও তিনি সড়কে উদ্দেশ্যহীনভাবে হাঁটাহাঁটি করছিলেন। এই সড়কে প্রায় সময় বন্যহাতির দল নেমে আসে। ঘটনার দিনও সড়কে একদল বন্যহাতি নামে। হঠাৎ বন্যহাতির মুখোমুখি পড়ে যায় সেলিম। এই সময় বিশালাকার একটি হাতি শুঁড় দিয়ে পেঁচিয়ে ধরে সেলিমকে। এবং তার হাত পা শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে। আছাড় মেরে তার শরীর ছিন্নভিন্ন করে দেয়। মুহুর্তেই তার মৃত্যু হয়।

খবর পেয়ে রবিবার (৭ মার্চ) কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান এবং ওসি মোঃ নাসির উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। পার্বত্য চট্টগ্রাম দক্ষিন বন বিভাগের ডিএফও রফিকুজ্জামান শাহ্, এসিএফ মোস্তাফিজুর রহমান এবং রেঞ্জ কর্মকর্তা মহসিন তালুকদতারও ঘটনাস্থল পরিদর্শন করেন।

কাপ্তাইয়ে মৃত ব্যক্তির কোন আত্মীয়স্বজন পাওয়া যায়নি বলে বন বিভাগ সূত্রে জানা গেছে।