হাশেম হত্যা: আদালতে সোহাগের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

  |  শুক্রবার, মার্চ ১৯, ২০২১ |  ৩:০৯ অপরাহ্ণ

নগরের আগ্রাবাদে ছুরিকাঘাতে নিহত মো. হাশেম খান হত্যা মামলার প্রধান আসামি মো. সোহাগ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেলে ১ম চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে ঘটনার দায় স্বীকার করে দেওয়া সোহাগের জবানবন্দি গ্রহণ করা হয়।

এর আগে বুধবার (১৭ মার্চ) সন্ধ্যায় নগরের ডবলমুরিং থানাধীন সিঅ্যান্ডবি কলোনি এলাকা থেকে মামলার প্রধান আসামি মো. সোহাগকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন সিএমপির উপ-কমিশনার (ডিসি-পশ্চিম) আব্দুল ওয়ারিশ খান।

মো. সোহাগ আগ্রাবাদ বেপারিপাড়া এলাকার মোহাম্মদ আলীর ছেলে।

সহকারী পুলিশ কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ জানান, ছুরিকাঘাতে নিহত মো. হাশেম খান হত্যা মামলায় প্রধান আসামি মো. সোহাগ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আদালত জবানবন্দি গ্রহণ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

তিনি আরও জানান, মো. হাশেম খান হত্যা মামলায় গ্রেফতার আরও ৯ জনকে আদালতে নেওয়া হলে আদালত তাদেরও কারাগারের পাঠানোর আদেশ দেন।

আগ্রাবাদ ইস্টার্ন বয়েজ ক্লাব নামে একটি সংগঠনের সদস্যরা বুধবার (১৭ মার্চ) এলাকায় সাইকেল র‍্যালি বের করে। র‌্যালি থেকে এক রিকশা চালককে মারধরের পর দুই গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষের সময় র‍্যালিতে থাকা সাউন্ড সিস্টেমের কর্মচারী হাশেম খান ছুরিকাঘাতে নিহত হন। তিনি আগ্রাবাদ রঙ্গীপাড়া এলাকার বাসিন্দা। পেশায় ছিলেন সাউন্ডবক্সের মেকানিক।

এ ঘটনায় রাতে মো. সোহাগ নামের এক ব্যক্তিকে প্রধান আসামি করে মো. হাশেম খানের স্ত্রী জরিনা খাতুন বাদি হয়ে ডবলমুরিং থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৪ জনের নাম উল্লেখ করা হলেও আরও ৫ থেকে ৬ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।