অবশেষে পাওয়া গেল বিসিবিকে পাঠানো সাকিবের সেই চিঠি

  |  সোমবার, মার্চ ২২, ২০২১ |  ৭:২৬ অপরাহ্ণ
সাকিবের সেই চিঠি

আইপিএল খেলার জন্য শ্রীলঙ্কা সফর থেকে ছুটি চেয়েছিলেন সাকিব। তার সেই ছুটি চাওয়া নিয়ে কয়েকদিন আগে দেশের ক্রিকেটে একপ্রস্থ তোলপাড় হয়েছিল। বোর্ড কর্মকর্তারা বারবার বলছিলেন, সাকিব টেস্ট খেলতে চান না। তবে একদিন আগে একটি অনলাইন গণমাধ্যমের ফেসবুক লাইভে এসে সাকিব আকরাম খানের কঠোর সমালোচনা করেন। সেইসঙ্গে ঘোষণা করেন, তিনি টেস্টে খেলবেন না এমন কখনই বলেননি। আকরাম খান তার চিঠি ঠিকমতো পড়েনি বলেই এসব বলছেন।

বিশ্বসেরা অল-রাউন্ডারের এই বক্তব্য নিয়ে দেশের ক্রিকেট আবারও অগ্নিগর্ভ হয়ে উঠেছে। গতকাল জরুরি সভা করে সাকিবের আইপিএল যাত্রা আটকানোর একটা পূর্বাভাস দিয়েছেন বিসিবি কর্তারা। যাতে ‘টেস্ট’ শব্দটিরই কোনো উল্লেখ নেই, ‘টেস্ট খেলব না’- এমন কথার প্রশ্নই আসে না। নিচে সাকিবের ইংরেজিতে লেখা চিঠিটি বাংলায় অনুবাদ করে পাঠকদের জন্য প্রকাশ করা হলো।

 

বরাবর
সিইও
বাংলাদেশ ক্রিকেট বোর্ড
মিরপুর, ঢাকা

বিষয় : আইপিএল-২০২১ এ অংশগ্রহণের অনুমতির জন্য আবেদন।

জনাব
আমি সাকিব আল হাসান যথাবিহীত সম্মানপূর্বক বিনয়ের সঙ্গে জানাতে চাই, আমরা ২০২১ সালের অক্টোবর মাসে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছি। এটা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি টুর্নামেন্ট। আমি বিশ্বাস করি, এই মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের জন্য নিজেকে প্রস্তুত করার সেরা সুযোগটি পাব আসন্ন আইপিএলে অংশগ্রহণ করলে। আমি বুঝতে পারছি, যখন আইপিএল হবে সেই একই সময়ে বিসিবি শ্রীলঙ্কা সফরের পরিকল্পনা করছে।

এই পরিস্থিতিতে আমি বিনীত অনুরোধ করছি আমাকে আইপিএলে অংশগ্রহণের অনুমতি দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করার সেরা সুযোগটি দেওয়ার জন্য।

বিনীত
সাকিব আল হাসান
ক্রিকেটার
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল