শিপিং এজেন্টস অ্যাসোসিয়েশন নির্বাচন: জমে উঠছে প্রচারণা

  |  মঙ্গলবার, মার্চ ২৩, ২০২১ |  ১২:৫১ অপরাহ্ণ
শিপিং এজেন্টস অ্যাসোসিয়েশন নির্বাচন: জমে উঠছে প্রচারণা

বাংলাদেশ শিপিং এজেন্টস অ্যাসোসিয়েশনের (বিএসএএ) নির্বাচন সামনে রেখে জমে উঠছে প্রচারণা। দুইটি শক্তিশালী প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে এ নির্বাচনে।

আগামী ৪ এপ্রিল ভোট গ্রহণ। ইতিমধ্যে একটি প্যানেলের পরিচিতি সভা হয়েছে। আরেকটি প্যানেল শিগগির পরিচিতি সভা করবে বলে জানা গেছে।

সোমবার (২২ মার্চ) নগরের হোটেল আগ্রাবাদে অনুষ্ঠিত হয়েছে সম্মিলিত পরিষদের প্যানেল পরিচিতিসভা। এতে ২৪ জন প্রার্থীই উপস্থিত ছিলেন। ১১ দফা ইশতেহার ঘোষণা করেন সম্মিলিত পরিষদের প্যানেল লিডার সৈয়দ মোহাম্মদ আরিফ। অনুষ্ঠানে বক্তব্য দেন প্রবীণ শিপিং ব্যক্তিত্ব আতাউল করিম চৌধুরী, পরিষদের আহ্বায়ক মোহাম্মদ ওসমান গনি চৌধুরী, মোহাম্মদী শিপিংয়ের পরিচালক কাজি এমডি নাইম, লিটমন্ড শিপিংয়ের পরিচালক মো. বেলায়েত হোসেন প্রমুখ।

সৈয়দ মোহাম্মদ আরিফ বলেন, দীর্ঘ ১৭ বছর পরে একটি উৎসবমুখর পরিবেশে এ সংগঠনের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন না হওয়ায় সরকারি–বেসরকারি প্রতিষ্ঠানের সভায় অ্যাসোসিয়েশনের নেতৃত্ব নিয়ে প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে। সাধারণ সদস্যদের স্বার্থরক্ষায় এবারের নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। সম্মিলিত পরিষদ সবসময় সাধারণ সদস্যদের স্বার্থরক্ষায় কাজ করে এসেছে। আগামী দিনেও সদস্যদের পাশে সবসময় থাকার অঙ্গীকার করছি।

মোহাম্মদ ওসমান গনি চৌধুরী বলেন, সম্মিলিত পরিষদ ঐকমত্যের ভিত্তিতে সবাইকে সঙ্গে নিয়ে কাজ করতে চায়। ব্যক্তিগত স্বার্থে অ্যাসোসিয়েশনকে ব্যবহার করবে না সম্মিলিত পরিষদ। অ্যাসোসিয়েশনের হারানো গৌরব ফিরিয়ে আনতে আমরা বদ্ধপরিকর।

পরিষদের নির্বাচনী ইশতেহারে রয়েছে ঐক্যমতের ভিত্তিতে সবাইকে নিয়ে কাজ করা, সাব কমিটিগুলো কার্যকর করার জন্য কনটেইনার, বাল্ক, ট্যাংকার ইত্যাদির জন্য অভিজ্ঞদের নিয়ে কমিটি গঠন, প্রতি তিন মাস অন্তর সব সদস্যকে নিয়ে সভা করে সমস্যা সমাধানে কার্যকর ভূমিকা রাখা, সদস্যদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা ইত্যাদি।

চৌধুরী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহেদ সরওয়ারের নেতৃত্বাধীন ‘শাহেদ সরওয়ার প্যানেল’ ঘোষণা করা হয়েছিল গত বৃহস্পতিবার (১৮ মার্চ)। আগ্রাবাদের বেস্ট ওয়েস্টার্ন অ্যালায়েন্সে সভা করে এ প্যানেল ঘোষণা করা হয়।

শাহেদ সরওয়ার জানান, শিগগির আমরা ভোটারদের উপস্থিতিতে আমাদের প্যানেল পরিচিতি সভা করবো। করোনার কারণে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে এটা আমরা করতে চাই।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা শিপিং এজেন্টস অ্যাসোসিয়েশনের সদস্যদের জন্য একটি কমন প্ল্যাটফরম গড়তে চাই। কোনো গোষ্ঠী বা ব্যক্তির স্বার্থ বিবেচনা না করে আমরা সবার স্বার্থ রক্ষায় কাজ করবো। পাশাপাশি বন্দরে যাতে জাহাজগুলো ২৪ ঘণ্টা, ৭ দিন নিরবচ্ছিন্ন লোড-আনলোডে থাকে, হ্যান্ডলিংয়ে যাতে ব্যাঘাত না ঘটে সেই লক্ষ্যে কাজ করব।