এক বাঘাইড়ের দাম সাড়ে তিন লাখ!

  |  মঙ্গলবার, মার্চ ২৩, ২০২১ |  ৯:০১ অপরাহ্ণ
সিলেটে কুশিয়ারা নদীতে জেলের জালে ধরা পড়ল ৩০০ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ। মাছটির দাম হাঁকানো হয়েছে সাড়ে তিন লাখ টাকা। মঙ্গলবার (২৩ মার্চ) বেলা ১১টার দিকে জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলার কুশিয়ারা নদী থেকে মাছটি ধরেন এক জেলে। জানা গেছে, সকাল ১১টার দিকে ফেঞ্চুগঞ্জে কুশিয়ারা নদীতে মাছটি ধরা পড়ে। পরে বিশালাকৃতির মাছটি বিক্রির জন্য নিয়ে আসেন কাজির বাজার মাছের আড়তে। সেখানে হোসেন আহমদের আড়ত থেকে মাছটি কিনে আনেন লাল বাজারের মৎস্য ব্যবসায়ী সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়নের কুশিঘাটের বাসিন্দা বিল্লাল মিয়া। তিনি মাছটির দাম হাঁকাচ্ছেন সাড়ে তিন লাখ টাকা। মাছটির বিক্রেতা বিল্লাল মিয়া জানান, মাছটি বিক্রির ওপর তিনি কমিশন পাবেন। সে অনুপাতে বিক্রির জন্য সাড়ে ৩ লাখ টাকা দাম চাওয়া হচ্ছে। অবশ্য আড়াই থেকে তিন লাখ টাকা পেলে বিক্রি করে দেওয়া হবে বলে জানান তিনি। তবে কাঙ্ক্ষিত দাম পাওয়া না গেলে মাছটি কেটে কেজি দরে বিক্রি করা হবে। তিনি আরও জানান, মাছটির কেজি প্রতি দাম পড়বে ৩ হাজার টাকার মতো। কেজি হিসেবে মাছ নিতে ইতোমধ্যে ২০ জন নাম লিখিয়েছেন। এছাড়া আগামীকাল মাইকিং করা হবে বলেও জানান।

সিলেটে কুশিয়ারা নদীতে জেলের জালে ধরা পড়ল ৩০০ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ। মাছটির দাম হাঁকানো হয়েছে সাড়ে তিন লাখ টাকা।

মঙ্গলবার (২৩ মার্চ) বেলা ১১টার দিকে জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলার কুশিয়ারা নদী থেকে মাছটি ধরেন এক জেলে।

জানা গেছে, সকাল ১১টার দিকে ফেঞ্চুগঞ্জে কুশিয়ারা নদীতে মাছটি ধরা পড়ে। পরে বিশালাকৃতির মাছটি বিক্রির জন্য নিয়ে আসেন কাজির বাজার মাছের আড়তে। সেখানে হোসেন আহমদের আড়ত থেকে মাছটি কিনে আনেন লাল বাজারের মৎস্য ব্যবসায়ী সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়নের কুশিঘাটের বাসিন্দা বিল্লাল মিয়া। তিনি মাছটির দাম হাঁকাচ্ছেন সাড়ে তিন লাখ টাকা।

মাছটির বিক্রেতা বিল্লাল মিয়া জানান, মাছটি বিক্রির ওপর তিনি কমিশন পাবেন। সে অনুপাতে বিক্রির জন্য সাড়ে ৩ লাখ টাকা দাম চাওয়া হচ্ছে। অবশ্য আড়াই থেকে তিন লাখ টাকা পেলে বিক্রি করে দেওয়া হবে বলে জানান তিনি। তবে কাঙ্ক্ষিত দাম পাওয়া না গেলে মাছটি কেটে কেজি দরে বিক্রি করা হবে।

তিনি আরও জানান, মাছটির কেজি প্রতি দাম পড়বে ৩ হাজার টাকার মতো। কেজি হিসেবে মাছ নিতে ইতোমধ্যে ২০ জন নাম লিখিয়েছেন। এছাড়া আগামীকাল মাইকিং করা হবে বলেও জানান।