ঈদের পর পর্যন্ত বাড়তে পারে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি : শিক্ষামন্ত্রী

  |  বৃহস্পতিবার, মার্চ ২৫, ২০২১ |  ২:১৬ অপরাহ্ণ

করোনার সংক্রমণের হার ঊর্ধ্বগতি অব্যাহত থাকলে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি বিশ্ববিদ্যালয় ছুটির সঙ্গে সমন্বয় করে ঈদের পর পর্যন্ত বাড়ানো হতে পারে। সকালে সাংবাদিকদের সাথে ব্রিফিংকালে এসব তথ্য জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি । তিনি বলেন আজ করোনা বিষয়ক জাতীয় কারিগরি কমিটির সঙ্গে বৈঠকের পরে সিদ্ধান্ত নিয়ে আগামীকালের মধ্যে তা জানিয়ে দেওয়া হবে।

তিনি আরও বলেন, ‘নিশ্চিত থাকতে পারেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, কর্মকর্তা ও কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষার সর্বোচ্চ নিরাপত্তার বিষয়টিকে অগ্রাধিকার দিয়ে সিদ্ধান্ত গ্রহণ করবে।

দিপু মণি জানান, ঈদের পরে বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত আগেই নেওয়া আছে। করোনার বর্তমান যে অবস্থা তাতে এই মুহূর্তে শিক্ষা প্রতিষ্ঠান খোলা ঠিক হবে না। আজ এ বিষয়ে মিটিং আছে। সেখানে চুড়ান্ত সিদ্ধান্ত হবে। তবে এটুকুই বলতে পারি ঈদের পরে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলা হবে।

দেশে পুনরায় করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি পুনর্বিবেচনা করা হতে পারে বলে গত ১৫ মার্চ সচিবালয়ে জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।