টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

  |  রবিবার, মার্চ ২৮, ২০২১ |  ৮:২৭ পূর্বাহ্ণ

বাংলাদেশের বিপক্ষে তিন টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।

এর আগে কিউইদের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে এখনও কোনো ম্যাচ জিততে পারেনি টাইগাররা। তবে আজকের টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে ঘুরে দাঁড়াতে চায় রাসেল ডমিঙ্গোর দল।

কিন্তু প্রথম ম্যাচে ওয়ানতে অধিনায়ক তামিম ইকবালকে পাচ্ছে না বাংলাদেশ। ব্যক্তিগত কারণে আগেই টি-টোয়েন্টি সিরিজ না খেলার কথা জানিয়ে দিয়েছিলেন তিনি। সেই সঙ্গে ইনজুরির কারণে নেই পেসার হাসান মাহমুদও। এছাড়া আরেক গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে পাচ্ছে না টাইগাররা। কাঁধের চোটের কারণে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নেই অভিজ্ঞ ব্যাটসম্যান-উইকেটরক্ষক মুশফিকুর রহিম।

এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে বাংলাদেশের নাসুম আহমেদ ও শরিফুল ইসলামের।

অন্যদিকে এই ম্যাচ দিয়ে নিউজিল্যান্ড জাতীয় দলে অভিষেক হচ্ছে ফিন অ্যালেনের। টেস্ট ও ওয়ানডে অভিষেক হলেও এই ম্যাচ দিয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হচ্ছে কিউইদের আরেক ব্যাটসম্যান উইল ইয়ংয়ের।

বাংলাদেশ একাদশ: লিটন দাশ (উইকেটরক্ষক), মোহাম্মদ নাঈম, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, ফিন অ্যালেন, ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), উইল ইয়ং, গ্লেন ফিলিপস, মার্ক চাপম্যান, ড্যারিল মিচেল, টিম সাউদি (অধিনায়ক), ইশ সোধি, হামিশ বেনেট ও লোকি ফার্গুসন।