ফের বৃষ্টিতে খেলা বন্ধ

  |  মঙ্গলবার, মার্চ ৩০, ২০২১ |  ২:৩১ অপরাহ্ণ

বৃষ্টির কারণে ১৭.২ ওভারে ফের খেলা বন্ধ রয়েছে। এসময় ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান করেছে আগে ব্যাট করা নিউজিল্যান্ড।

এর আগে বৃষ্টির কারণে খেলা বন্ধের পর শুরু হলে পরের ওভারেই অর্থাৎ ১৪তম ওভারে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন স্পিনার মেহেদি হাসান। নিজের করা বলে মার্ক চ্যাপম্যানের ক্যাচ নিজেই ধরেই এই ডানহাতি। এরমধ্যে ৫ উইকেট হারায় নিউজিল্যান্ড।

১২তম ওভারের চতুর্থ বলে এগিয়ে এসে মেহেদি হাসানকে মারতে গিয়ে স্টাম্পিংয়ের শিকার হন উইল ইয়াং (১৪)। তবে এরপরের ওভারেই বৃষ্টি হানা দেয়। মাঠের দুই আম্পায়ার খেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেন।

নিজে উইকেট নেওয়ার পর এবার মার্টিন গাপটিলকে (২১) দুর্দান্ত এক ক্যাচে ফেরান তাসকিন আহমেদ। ষষ্ঠ ওভারের শেষ বলে মোহাম্মদ সাইফউদ্দিনের বলে নিউজিল্যান্ড ওপেনার লেগ সাইডে ফ্লিক করলেও সেখান থেকে এক হাতে ক্যাচ ধরেন তাসকিন। পরের ওভারে শরিফুল ইসলামের প্রথম বলে তুলে মারতে গিয়ে মোহাম্মদ মিঠুনের ক্যাচে বিদায় নেন পুরো সিরিজে বাংলাদেশকে ভোগানো ডেভন কনওয়ে (১৫)।

ইনিংসের চতুর্থ ওভারের শেষ বলে নিউজিল্যান্ড ওপেনার ফিন অ্যালেনকে (১৭) বিদায় করেন তাসকিন আহমেদ। ওভারের দ্বিতীয় বলে মাহমুদউল্লাহ রিয়াদ তার ক্যাচ ফেলে দিলেও ভুল করেননি মোহাম্মদ নাঈম।

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার (৩০ মার্চ) নেপিয়ারে বাংলাদেশ সময় দুপুর ১২টায় ম্যাচটি শুরু হয়।

ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ এবং প্রথম টি-টোয়েন্টিসহ মোট চারটি ম্যাচেই টসে হেরেছিল টাইগাররা। সফরের পঞ্চম ম্যাচে এসে প্রথম টস জিতল।

হ্যামিল্টনে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৬৬ রানে হারায় কিউইরা।

প্রথম টি-টোয়েন্টি থেকে বাংলাদেশের একাদশে পরিবর্তন আছে একটি। বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়ে নেওয়া হয়েছে তাসকিন আহমেদকে। তিন বছরের বেশি সময় পর টি-টোয়েন্টি খেলছেন এই ডানহাতি পেসার। সবশেষ খেলেছেন ২০১৮ সালের ১০ মার্চ শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে। আর কাঁধ ও আঙুলের চোটের প্রথম টি-টোয়েন্টিতে না খেলা মুশফিকুর রহিম নেই এই ম্যাচেও।

এদিকে বাংলাদেশের মতো নিউজিল্যান্ডের একাদশেও আগের ম্যাচ থেকে একটি পরিবর্তন হয়েছে। লকি ফার্গুসনের বিশ্রামে আড়াই বছর পর জায়গায় পেয়েছেন আরেক পেসার অ্যাডাম মিলনে।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, ফিন অ্যালেন, ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), উইল ইয়াং, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, ড্যারিল মিচেল, টিম সাউদি (অধিনায়ক), ইশ সোদি, হামিশ বেনেট, অ্যাডাম মিলনে।