বাঘাইছড়িতে জেএসএস সামরিক কমান্ডার নিহত

  |  বুধবার, মার্চ ৩১, ২০২১ |  ৫:৩৪ অপরাহ্ণ

রাঙামাটি জেলার বাঘাইছড়ি পৌরসভার বাবু পাড়া নামক এলাকায় বুধবার ভোররাত ৩টার দিকে জেএসএস এমএন লারমা দলের সামরিক কমান্ডার যুদ্ধ চাকমা (৩৩) নিজ দলের কর্মীর হাতে নিহত হয়েছেন।

নিহত যুদ্ধ চাকমা বাড়ি বঙ্গলতলী ইউনিয়েেনর দক্ষিণ হাগলাছড়া গ্রামে বিশ্বমিত্র চাকমার ছেলে। যুদ্ধ চাকমা ও তার দলের সহকর্মী সুজন চাকমাসহ মিলে বাবু পাড়াতে ডিউটি করছিল। রাত যখন গভীর হয় তখন অন্য সদস্যরা ঘুমিয়ে পড়লে কৌশলে তাদের রুমে তালা মেরে দেয় সুজন চাকাম।

পরে এম ফোর অস্ত্রদিয়ে সামরিক কমান্ডার যুদ্ধ চাকমাকে গুলি করে হত্যা কওে তার মৃত্যু নিশ্চিত করে তিনটি অস্ত্রসহ একে-৪৭ একটি, এম ৪ একটি, পাইপ গান একটি ও ২৫০ রাউন্ড নিয়ে পালিয়ে যায়।

এদিকে, বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ আশরাফ উদ্দিন সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বাবু পাড়া এলাকায় গভীর রাতে নিজ দলের কর্মীর গুলিতে যুদ্ধ চাকমা নামে একজন নিহত হয়েছেন বলে জেনেছি এবং তিনটি অস্ত্রসহ সুজন চাকমা নামে একজন পালিয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সুজন চাকমা পালিয়ে যেতে পারে। নিহতের মরদেহ উদ্ধার করেছি। ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠানো হবে। অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ জানিয়েছেন, সহকর্মীর হাতে যুদ্ধ চাকমা নামে একজনকে হত্যার খবর শুনেছি। রাঙামাটি পুলিশ সুপার হত্যাকা-ের ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন।