আহমেদ আমিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রাম চেম্বারের শোক

  |  শুক্রবার, এপ্রিল ৯, ২০২১ |  ১১:২৩ পূর্বাহ্ণ

বীর মুক্তিযোদ্ধা, অবসরপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার ও লেখক আহমেদ আমিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) ভোরে তিনি ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

আহমেদ আমিন চৌধুরী চট্টলতত্ত্ববিদ গবেষণায় মরণোত্তর একুশে পদকপ্রাপ্ত আব্দুল হক চৌধুরীর ছেলে। তিনি এশিয়াটিক সোসাইটি, বাংলা একাডেমিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্য ছিলেন। এ ছাড়া ২০০৯ সালে কবি নবীন চন্দ্র সেন সাহিত্য পুরস্কার পেয়েছেন। মাগরিব নামাজের পর জানাজা শেষে রাউজান নোয়াজিশপুর পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি ২ ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

আহমেদ আমিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রাম চেম্বারের পরিচালকমণ্ডলীর পক্ষে সভাপতি মাহবুবুল আলম, সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ ও সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন গভীর শোক জানিয়েছেন।

শোকবার্তায় মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন চেম্বার প্রেসিডিয়াম। আহমেদ আমিন চৌধুরীর মৃত্যুতে যে শোক ও শূন্যতার সৃষ্টি হয়েছে তা যাতে পরিবারের সদস্যরা সহ্য করতে পারেন সেজন্য পরম করুণাময় আল্লাহতালার রহমত কামনা করেন তারা।